Statue Of Unity For Sale: ৩০ হাজার কোটি টাকায় 'স্টাচু অফ ইউনিটি' বিক্রি আছে! কিনবেন?
স্টাচু অফ ইউনিটি

নতুন দিল্লি, ৪ এপ্রিল: 'বান্টি অউর বাবলি' সিনেমার ওই দৃশ্যটা নিশ্চয় মনে আছে, যেখানে তাজমহল বিক্রির কথা হয়েছে। তবে আজকের এই ঘটনা ওই সিনেমার থেকে কোনও অংশে কম নয়। কারণ, কেউ একজন 'স্টাচু অফ ইউনিটি' (Statue Of Unity) বেচে দিতে চাইছেন। আর তাই তিনি OLX-এ বিজ্ঞাপন দিয়েছেন। তাও একেবারে ছবি সহ। দাম মাত্র ৩০ হাজার কোটি টাকা। যদিও এতে কোনও ব্যবসায়িক স্বার্থ নেই, আছে করোনাভাইরাসের মোকাবিলায় কাজে লাগানো।

স্ট্যাচু অব ইউনিটি ভারতের স্বাধীনতা আন্দোলনের অন্যতম নেতা বল্লভভাই পটেলের (Sardar Vallabhbhai Patel) স্মৃতির উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) উদ্যোগে নির্মিত একটি শ্রেষ্ঠ ভাস্কর্য। ১৮২ মিটার লম্বা এই ভাস্কর্য বিশ্বের সবচেয়ে উঁচু ভাস্কর্য। যা প্রায় ৬০ তলা ভবনের সমান উঁচু। বল্লভভাই পটেলে স্বাধীন ভারতের প্রথম স্বরাষ্ট্রমন্ত্রী ছিলেন। আরও পড়ুন: Fact Check: লকডাউনে মানুষ ঘরবন্দী, ওড়িশার সমুদ্র সৈকতে ঘুরে বেড়াচ্ছে হরিণ? জানুন আসল সত্যি

করোনাভাইরাসের কারণে নানা সমস্যা মোকাবিলায় দেশের অধিকাংশ রাজ্য ও কেন্দ্রীয় সরকার তহবিল গড়েছে। প্রধানমন্ত্রীর PM Care ফান্ডেও অনুদান দিচ্ছেন যে যেমন পারছেন। তবে কেউ মনে করেছিলেন যে সেই অনুদানের পরিমাণ যথেষ্ট নয় এবং সেই কারণে তিনি স্ট্যাচু অফ ইউনিটি বেচতেও রাজিও। আর তাই তিনি OLX-এ বিজ্ঞাপন দিয়েছেন। বিজ্ঞাপনে বলা হয়েছে, এই বিক্রির টাকা হাসপাতাল ও স্বাস্থ্যক্ষেত্রে জরুরি সরঞ্জাম কেনার জন্য ফান্ডের প্রয়োজন। যদিও সেই বিজ্ঞাপনটি পরে OLX সরিয়ে নেয়। নিছক মজা করেই কেউ এই কাজ করেছে কারণ স্ট্যাচু অফ ইউনিটি বিক্রির অধিকার কোনও ব্যক্তির নেই।