India-China Tension: এলএসি বরাবর পরিস্থিতি কিছুটা উত্তেজনাপূর্ণ, সেনারা তৈরি রয়েছে: সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারাভানে
মনোজ মুকুন্দ নারাভানে (Photo Credit: Twitter)

লেহ, ৪ সেপ্টেম্বর: চিন সীমান্তে (China Border) ভারতীয় সেনাদের মনোবল উঁচুতে। তারা যে কোনও পরিস্থিতি মোকাবিলায় সম্পূর্ণ প্রস্তুত। আমি আবারও বলতে চাই যে আমাদের অফিসার ও জওয়ানরা বিশ্বের সেরা এবং তাঁরা কেবল সেনাবাহিনীই নয়, দেশকে গর্বিত করবে।" আজ একথা বললেন সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারাভানে (Army Chief General Manoj Mukund Naravane)। ভারত ও চিনের মধ্যে ফের উত্তেজনার পরিবেশের মধ্যেই পরিস্থিতি খতিয়ে দেখতে লাদাখ সফরে গেছেন সেনাপ্রধান। বাহিনীর প্রস্তুতি ও এলাকার পরিস্থিতি খতিয়ে দেখতেই সফর তাঁর।

আজ সংবাদসংস্থা ANI-কে দেওয়া সাক্ষাৎকারে সেনাপ্রধান বলেন, "লেহ-তে যাওয়ার পরে আমি বিভিন্ন জায়গা ঘুরেছি। আমি অফিসার, জওয়ানদের সঙ্গে কথা বলেছি এবং প্রস্তুতি পর্যালোচনা করেছি। জওয়ানদের মনোবল উঁচুতে এবং তারা সমস্ত চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত। এলএসি (LAC) বরাবর পরিস্থিতি কিছুটা উত্তেজনাপূর্ণ। পরিস্থিতি বিবেচনায় রেখে, আমরা আমাদের নিজস্ব সুরক্ষার জন্য সতর্কতামূলক পদক্ষেপ নিয়েছি। যাতে আমাদের সুরক্ষা ও অখণ্ডতা সুরক্ষিত থাকে।" আরও পড়ুন: India-China Tension in Ladakh: ভারতের তিন বাহিনী চিনের হুমকির মোকাবিলায় সক্ষম: জেনারেল বিপিন রাওয়াত

তিনি বলেন, "গত ২-৩ মাস ধরে পরিস্থিতি টানাপোড়েনের মধ্যে রয়েছে। তবে আমরা সামরিক ও কূটনৈতিক উভয় স্তরেই ক্রমাগত চিনের সঙ্গে কথা বলছি। ভবিষ্যতেও তা চলবে। আমরা নিশ্চিত যে এই আলোচনার মাধ্যমে যা মতপার্থক্য রয়েছে তার সমাধান করব। আমরা নিশ্চিত করব যে স্থিতিশীল অবস্থা পরিবর্তিত হবে না এবং আমরা আমাদের স্বার্থ রক্ষা করতে সক্ষম।"