কংগ্রেস সভাপতির আসনে প্রিয়াঙ্কা গান্ধী! কী বললেন শ্ত্রুঘ্ন সিনহা?
প্রিয়াঙ্কা গান্ধী ও শত্রুঘ্ন সিনহা(Photo Credit: PTI)

দিল্লি, ২৩ জুলাই:  প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi), হ্যাঁ দুমাস ধরে সভাপতি শূন্য থাকা কংগ্রেস এখন তাঁকেই চাইছে। কয়েকদিন আগেই বর্ষীয়ান কংগ্রেস নেতা নটবর সিং বলেছিলেন, গান্ধী পরিবারের কেউ সভাপতির পদে না বসলে রাতারাতি জাতীয় কংগ্রেস ভেঙে টুকরো টুকরো হয়ে যাবে। একমাত্র গান্ধী পরিবারের কোনও সদস্যই এই শতাব্দী প্রাচীন রাজনৈতিক দলকে বেঁধে রাখার ক্ষমতা ধরেন। অন্য কেউ নন। এবার নটবর সিংয়ের (Natobar Singh) মন্তব্যে সিলমোহর দিলেন কংগ্রেস নেতা তথা বর্ষীয়ান বলিউড অভিনেতা শত্রুঘ্ন সিনহা (Shatrughan Sinha)। তিনি বলেন, কংগ্রেসের যোগ্য সভানেত্রী প্রিয়াঙ্কা গান্ধী বঢ়রা। আরও পড়ুন-Karnataka Trust Vote Today: আজ আস্থা ভোটে কী হওয়ার সম্ভবনা, কীভাবে বিজেপিকে সরকার গড়া থেকে দূরে রাখতে পারে কংগ্রেস

উত্তরপ্রদেশের সোনভদ্রে হত্যাকাণ্ডের পর তিনি যে ভূমিকা পালন করেছেন তাতে প্রিয়াঙ্কার মধ্যে প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ছায়া স্পষ্ট ফুটে উঠেছে। এযেন মহাকালের বিচার, তাই প্রিয়াঙ্কাকেই দলের সভাপতি হওয়ার আবেদন জানালেন অভিনেতা এক টুইটবার্তায় তিনি বলেন, “সোনভদ্রয় গণহত্যার পর আমরা যে জনপ্রিয় ও সাহসী প্রিয়ঙ্কাকে দেখলাম, তাতে গ্রেট ম্যাডাম গান্ধীর কথা মনে পড়ে গেল। তিনিও এইভাবে বিপদের সময় মানুষের পাশে দাঁড়াতেন। প্রিয়াঙ্কা সেদিন দৃঢ় মানসিকতার পরিচয় দিয়েছেন। তাঁকে যেভাবে গ্রেপ্তার করে আটকে রাখা হল তা অনভিপ্রেত ঘটনা। এই পরিস্থিতিতেও তাঁর মুখে ছিল হাসি। তিনি মাথা ঠান্ডা করে কাজ করেছেন। প্রিয়াঙ্কার কাছে আমার বিনীত অনুরোধ, তিনি কংগ্রেসের সভানেত্রী হিসেবে দলের সকলকে পথ দেখান।”

গত লোকসভা নির্বাচনে কংগ্রেসের ভরাডুবি হয়েছে। লজ্জাজনক হারের পর সমস্ত দায় নিয়ে সভাপতির পদ থেকে অব্যাহতি নিয়েছেন রাহুল গান্ধী। তারপর দুমাস কেটে গিয়েছে কংগ্রেস এখনও সভাপতি নির্বাচন করে উঠতে পারেনি। দলের মধ্যে একটা জোরদার দাবিও উঠেছে, প্রিয়াঙ্কা লাও কংগ্রেস বাঁচাও। সবাই চাইছেন রাহুলের বোন প্রিয়াঙ্কাই জাতীয় কংগ্রেসের দায়িত্ব কাঁধে তুলে নিক। কয়েকদিন আগে সেই দাবির পরিপ্রেক্ষিতেই মুখ খুলেছিলেন নটবর সিং। টুইটে নটবর সিংকে সমর্থন করে প্রিয়াঙ্কা গান্ধী বঢ়রাকে তাই উদাত্ত আহ্বান জানালেন শত্রুঘ্ন সিনহা।