Adar Poonawalla: মুখ্যমন্ত্রী, কর্পোরেট কর্তাদের ক্রমাগত চাপ? সপরিবারে বিদেশে চম্পট ভ্যাকসিন ম্যান আদার পুনাওয়ালার!
স্ত্রী নাতাশার সঙ্গে আদার, ছবি ইনস্টাগ্রাম

দিল্লি, ২ মে: ভারত (India) জুড়ে যখন করোনার (Corona) দ্বিতীয় ঢেউ দাপিয়ে বেড়াচ্ছে, সেই সময় লন্ডনে উড়ে গেলেন 'ভ্যাকসিন জার' আদার পুনাওয়ালা! শনিবার রাত থেকে এমনই একটি খবরে জোরদার শোরগোল ছড়িয়েছে গোটা দেশ জুড়ে।

সম্প্রতি লন্ডনের একটি ম্যাগাজিন দাবি করেন, সেরাম কর্তা আদার পুনাওয়ালা নাকি গোটা পরিবার নিয়ে লন্ডনে উড়ে গিয়েছেন। ভারতে ভ্যাকসিন (Vaccine) তৈরির যে ক্রমাগত চাপ, তা তিনি আর নিতে পারছেন না। ভ্যাকসিনের জন্য কখনও বিভিন্ন রাজ্য়ের মুখ্যমন্ত্রীরা (CM) তাঁর উপর চাপ প্রয়োগ করছেন, আবার কখনও কর্পোরেট কর্তারা চাপ দিচ্ছেন ভ্য়াকসিনের জন্য। ফলে ক্রমাগত চাপের জেরে তিনি আর এই মুহূর্তে ভারতে থাকতে পারছেন না। সেই কারণেই তিনি লন্ডনে চলে এসেছেন বলে নাকি ওই ম্যাগাজিনকে জানান সেরাম কর্তা।

আরওপড়ুন: Narendra Modi: কোভিড পরিস্থিতিতে অক্সিজেনের যোগান নিয়ে বৈঠকে মোদী

পাশাপাশি ভারতের বাইরে বিদেশে থেকে তিনি এবার ভ্যাকসিন তৈরি করতে চাইছেন বলেও আশা প্রকাশ করেন বলে দাবি করা হয়েছে ওই ব্রিটিশ ম্যাগাজিনের তরফে।

এদিকে সম্প্রতি সেরাম (Serum) কর্তা আদার পুনওয়ালাকে ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হয় কেন্দ্রের তরফে। যা নিয়ে গোটা দেশ জুড়ে জোর শোরগোল শুরু হয়ে যায়। আদার পুনাওয়ালাকে কেন ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হল, তা নিয়ে শোরগোল শুরু হতেই এবার সেরাম কর্তার লন্ডনে (UK) উড়ে যাওয়ার খবর নিয়ে বিভিন্ন প্রশ্ন উঠতে শুরু করেছে।