Secret Tunnel In Assam: ভারত ও বাংলাদেশের সংযোগকারী গুপ্ত সুড়ঙ্গপথ মিলল অসমে
ভারত ও বাংলাদেশের সংযোগকারী গুপ্ত সুড়ঙ্গপথ (Photo Credits: Twitter)

করিমগঞ্জ, ৩ জানুয়ারি: অসমের (Assam) করিমগঞ্জে (Karimganj) মিলল গুপ্ত সুড়ঙ্গপথ (Tunnel)। প্রায় ২০০ মিটারের এই সুড়ঙ্গপথটি ভারত ও বাংলাদেশের সঙ্গে সংযুক্ত। দিলওয়ার হোসেন নামে একজন গ্রামবাসী এই সুড়ঙ্গের হদিশ পান। এই সুড়ঙ্গ দিয়েই কিছু দুষ্কৃতী তাঁকে বাংলাদেশ তুলে নিয়ে যাওয়ার পরই এই রাস্তার হদিশ পাওয়া যায়।

গত ২৮ ডিসেম্বর তাঁকে তুলে নিয়ে যায় বাংলাদেশের দুষ্কৃতীরা। তাঁকে আটকে রেখে পরিবারের কাছ থেকে ৫ লক্ষ টাকা দাবি করা হয়। ১ জানুয়ারি তাঁকে উদ্ধার করার পর পুলিশকে এই সুড়ঙ্গের খবর দেন তিনি। সেই সুড়ঙ্গের খোঁজে বেরিয়ে পড়ে পুলিশ। ঘন জঙ্গলের মধ্যে মেলে সুড়ঙ্গ। করিমগঞ্জের পুলিশ সুপার একথা জানান। আরও পড়ুন, Covishield ও Covaxin ব্যবহারে অনুমোদন দিল ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া

এই সুড়ঙ্গের মধ্যে দিয়ে অবৈধ পাচার হত বলে জানায় পুলিশ। সিলেট পর্যন্ত এই সুড়ঙ্গপথ গেছে। পুলিশ জানায়,"আমরা তদন্ত করার পর সুড়ঙ্গটির বিষয়ে পরিষ্কার জানাবো। এক্ষেত্রে আমাদের সীমান্তবাহিনী এবং গোয়েন্দা সংস্থাকে জানিয়েছি। তারা এই বিষয়ে তদন্তে সাহায্য করবে।"

পুলিশ আরও জানায় প্রায় ২০ টি অনির্দিষ্ট প্যাচেস লক্ষ্য করা গেছে, যা ভারত, বাংলাদেশে আসা যাওয়ার জন্য দুষ্কৃতীরা ব্যবহার করত। পুলিশ, বিএসএফের নজর এড়িয়েই এই সুড়ঙ্গগুলি ব্যবহার হচ্ছিল। নজরে আসতেই এমন আর কী কী সুড়ঙ্গ থাকতে পারে তা খতিয়ে দেখবে পুলিশ।