NIA Raid:  ISIS মডিউলের খোঁজে কোয়েম্বাটুরের ৭ জায়গায় তল্লাশিতে NIA
কোয়েম্বাটুরে এনআএ-র তল্লাশি( Photo Credit-ANI)

 

কোয়েম্বাটুর, ১২ জুন, ২০১৯:  কেরলের পর এবার তামিলনাড়ুতে (,Tamilnadu) আইএস মডিউলের(ISIS Module) খোঁজ। বুধবার সকাল থেকেই কোয়েম্বাটুরের (Coimbatore) সাতটি জায়গায় তল্লাশি শুরু করেছে এনআইএ।

তামিলনাড়ুর তিন বাসিন্দা, আজহারউদ্দিন, সদ্দাম আকবর এবং আবু বকর সিদ্দিকি নামে কোয়েম্বাটুরের তিন বাসিন্দা এনআইএ–র স্ক্যানারে রয়েছে। তাদের সূত্র ধরেই শহরের আবু নগর, পডানুর, কুনিয়ামুথুর নামে তিন জায়গায় সকালেই হানা দেয় এনআইএ–র বিশেষ দল (NIA Raid)। সেখান থেকে একে একে শহরের সাত জায়গায় তল্লাশি শুরু করে তারা। কোয়েম্বাটুর পুলিসের কাছে আইএস মডিউলের নতুন মামলা দায়ের করা হয়েছে।আরও পড়ুন, বায়ু দূষণের কারণে ভারতে আয়ু কমছে আড়াই বছর : CSE-র গবেষণা

এনআইএ–র নজরে থাকা শহরের এই তিন বাসিন্দার সঙ্গে শ্রীলঙ্কার ইস্টার সানডের বিস্ফোরণের যোগ থাকতে পারে বলে মনে করা হচ্ছে। কয়েকদিন আগেই এই বিস্ফোরণের মাস্টার মাইন্ড জাহারান হাসিমের ফেসবুক পোস্টে ভারতের জমি ব্যবহারের ইঙ্গিত মিলেছিল। ভারত হয়েই জঙ্গিরা আফগানিস্থানে প্রশিক্ষণে গিয়েছিল বলে জানা গিয়েছে। সেই সূত্র ধরেই তামিলনাড়ুর বেশ কয়েকটি জায়গায় আইএস মডিউল জেগে উঠেছে বলে জানতে পেরেছে এনআইএ তদন্তকারীরা।