International Flights: ১৫ জুলাই পর্যন্ত বন্ধ থাকছে আন্তর্জাতিক বিমান পরিষেবা
বিমান প্রতীকী ছবি (Photo Credit: ANI)

নতুন দিল্লি, ২৬ জুন: ১৫ জুলাই পর্যন্ত বন্ধ আন্তর্জাতিক বিমান (International passenger flights) পরিষেবা শুক্রবার ডিরেক্টর জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশনের (DGCA) তরফে একটি বিবৃতি জারি করে বলা হয়, "আগামী ১৫ জুলাই রাত ১১ টা ৫৯ মিনিট পর্যন্ত ভারতমুখী বা ভারত থেকে ছাড়া আন্তর্জাতিক বাণিজিক যাত্রীবাহী উড়ান পরিষেবা স্থগিত রাখার সিদ্ধান্ত হয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।" তবে পরিস্থিতি অনুযায়ী কয়েকটি বছাই করা রুটে আন্তর্জাতিক পরিষেবার অনুমতি দেওয়া যেতে পারে।

করোনাভাইরাস মহামারীজনিত কারণে ২৩ মার্চ থেকে ভারতে আন্তর্জাতিক যাত্রীবাহী ফ্লাইট স্থগিত করা হয়েছিল। এর আগে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ সিং পুরী জানিয়েছিলেন, জুলাই মাঝামাঝি থেকে আন্তর্জাতিক বিমান পরিষেবা চালু হতে পারে। তবে সবটাই নির্ভর করবে করোনা পরিস্থিতির ওপর। আরও পড়ুন: নাসিক রোড জেলে মৃত্যু মুম্বই বিস্ফোরণের অন্যতম অপরাধী ইউসুফ মেমনের

শুক্রবারই কেন্দ্রের তরফে জানানো হয়, ১৫ জুলাই পর্যন্ত আন্তর্জাতিক বিমান পরিষেবায় জারি থাকবে নিষেধাজ্ঞা। তবে এই ঘোষণার মধ্যে দিয়ে আগামী মাসে পরের দিকে পরিষেবা চালুর সম্ভাবনা জিইয়েই রাখল সরকার। শোনা যাচ্ছে, শর্ত সাপেক্ষে আমেরিকা, ব্রিটেন, ফ্রান্স ও জার্মানির মধ্যে বিমান পরিষেবা চালু হতে পারে জুলাইয়ের তৃতীয় কিংবা চতুর্থ সপ্তাহে।