Savita Kovind: ত্রাণশিবিরের মানুষদের জন্য নিজে হাতে মাস্ক তৈরি দেশের ফার্স্ট লেডি সবিতা কোবিন্দের
Source: ANI/Twitter

নয়াদিল্লি, ২৩ এপ্রিল: করোনা আক্রান্তের সংখ্যা দেশজুড়ে ছাড়িয়েছে ২১ হাজার। সংক্রমণ রুখতে মাস্ক বাধ্যতামূলক করেছে সরকার। কিন্তু পর্যাপ্ত পরিমাণে কিছুই নেই দেশে। চিকিৎসকদের পিপিই নেই, নেই ত্রাণ শিবিরে আশ্রয় নেওয়া হাজার হাজার মানুষের কাছে মাস্ক। কিছু এনজিও এগিয়ে এসেছে তাদের সাহায্যার্থে ঠিকই। কিন্তু প্রয়োজন আরও অনেক মাস্কের। এবার তাদের পাশে দাঁড়ালেন দেশের ফার্স্ট লেডি রামনাথ কোবিন্দের স্ত্রী সবিতা কোবিন্দ। নিজের হাতে সেলাই করে ত্রাণ শিবিরের মানুষের জন্য তৈরি করলেন মাস্ক।

বাড়িতে তৈরি লাল কাপড়ের মাস্ক পড়ে রাষ্ট্রপতি ভবনের শক্তিহাট বিভাগে বসে মাস্ক বানাচ্ছেন সবিতা কোবিন্দ। করোনা-যুদ্ধে দিন-রাত লড়াই করছেন স্বামী রামনাথ কোবিন্দ। এবার স্বামীর সঙ্গে লড়াইয়ে সামিল হলেন স্ত্রীও। বিগত বেশ কিছুদিন ধরেই শক্তিহাটে বসে মাস্ক বানাচ্ছেন তিনি। তাঁর তৈরি মাস্ক দিল্লি আরবান শেল্টার ইমপ্রুভমেন্ট বোর্ডের তরফ থেকে ত্রাণ শিবিরে বিতরণ করা হবে এই মাস্ক। আরও পড়ুন: Constable firing From Jhargram Police Line: ঝাড়গ্রাম পুলিশ লাইনের ছাদে উঠে শূন্যে অনবরত গুলি চালাচ্ছেন কনস্টেবল!

হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২১ হাজার ছাড়িয়ে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা ১৪০৯। স্বাস্থ্য মন্ত্রকের তথ্যানুসারে মৃতের সংখ্যা বেড়ে ৬৮১। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার বলি ৪১ জন। মহারাষ্ট্রের অবস্থা দেশের মধ্যে সবথেকে খারাপ। সেখানে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৬৫২ জন। মৃতের সংখ্যা ২৬৯। এরপর গুজরাটে মোট আক্রান্ত ২ হাজার ৪০৭ জন। মৃত ১০৩ জন। রাজধানী দিল্লিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ হাজার ২৪৮।