নরেন্দ্র মোদির রাজ্যের বিমানবন্দরে জারি হাই অ্যালার্ট, নিরাপত্তার চাদরে সর্দার বল্লভভাই প্যাটেল বিমানবন্দর
কড়া নিরাপত্তা সর্দার বল্লবভাই প্যাটেল বিমানবন্দরে। (File Photo)

আহমেদাবাদ, ১২ অগাস্ট: Sardar Vallabhbhai International Airport in Ahmedabad on High Alert। সংবিধানের ৩৭০ ধারা রদ, জম্মু-কাশ্মীর নিয়ে কেন্দ্র সরকারের নতুন সিদ্ধান্তের পর দেশের বিভিন্ন জায়গায় জঙ্গি হামলার আশঙ্কায় বিশেষ সতর্কতা জারি করা হয়েছে। স্বাধীনতা দিবসের আগে বড় হামলার আশঙ্কায় দিল্লি, মুম্বইয়ের পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রাজ্য গুজরাটের সর্দার বল্লবভাই প্যাটেল বিমানবন্দরে হাই অ্যালার্ট জারি হয়েছে।

স্বাধীনতা দিবসের আগে বড় জঙ্গি হামলার আশঙ্কা রয়েছে। আর তাই গুজরাটের আহমেদাবাদে সর্দার বল্লবভাই প্যাটেল আন্তর্জাতিক বিমানবন্দরে কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। আরও পড়ুন-কাশ্মীর ইস্যুতে সার্টিফিকেট দিয়ে নরেন্দ্র মোদি-অমিত শাহকে কৃষ্ণ-অর্জুন জুটির সঙ্গে তুলনা রজনীকান্তের

গত তিনদিনে বেশ কিছু বিছিন্ন ঘটনার পর থেকে জারি হয়েছে হাই অ্যালার্ট। বিমানবন্দরের সুরক্ষায় আছে সিআইএসএফ (CISF)। আহমেদাবাদের পাশাপাশি দিল্লির লাল কেল্লা, ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরেও হাই অ্যালার্ট জারি করা হয়েছে।

গত বুধবার সুরাটে ভাড়া থাকে ২১ বছরের শ্রমিক অসমের মিজান্নুর রহমানকে গ্রেফতার করে পুলিশ। কারণ তাঁর জুতোর তলা থেকে কাঁচি উদ্ধার হয়েছিল। পরে জাান যায় সুরাটের বাড়িতে বসে যখন মিজান্নুর অসমে তাঁর গ্রামে বন্যার খবর পেয়ে তড়ঘড়ি উদ্বেগে বেরিয়ে পড়ে। সে নিজেও ভুলে গিয়েছিল যে সে কাঁচিটা জুতোর মধ্য়ে রেখেছ। এতটাই সতর্কতার সঙ্গে সর্দার বল্লভভাই প্যাটেল বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা বেঁধে ফেলা হয়েছে। এর পাশাপাশি গত শুক্রবার ২৫ বছরের এক ব্যক্তিকে এই বিমানবন্দরের দেওয়ালে চড়ে অবৈধভাবে ঢোকার অপরাধে গ্রেফতার করা হয়েছিল।