কাশ্মীর ইস্যুতে সার্টিফিকেট দিয়ে নরেন্দ্র মোদি-অমিত শাহকে কৃষ্ণ-অর্জুন জুটির সঙ্গে তুলনা রজনীকান্তের
রজনীকান্ত। (Photo Credits: PTI)

চেন্নাই, ১১ অগাস্ট: জম্মু-কাশ্মীর (Jammu Kashmir), ধারা ৩৭০ (Article 370) ইস্য়ুতে শুধু নরেন্দ্র মোদি (Narendra Modi) -অমিত শাহ (Amit Shah) র পাশে দাঁড়ানো নয়, একেবারে দরাজ সার্টিফিকেট দিলেন দক্ষিণের মেগাস্টার রজনীকান্ত (Rajnikanth)। জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা কেড়ে নেওয়া থেকে ভূ-স্বর্গকে দুভাগে ভাগের সিদ্ধান্ত। সব সিদ্ধান্তের প্রশংসা করলেন রজনী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-কে এই জন্য অভিন্দন জানিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার কথা বলেছেন রজনী।

তবে মিশন কাশ্মীর নিয়ে থালাইভা-র সবচেয়ে বেশি যে কথাটা নিয়ে চর্চা হচ্ছে তা হল মোদি-শাহকে কৃষ্ণ-অর্জুনের সঙ্গে তুলনা করাটা। রজনী বললেন, নরেন্দ্র মোদী আর অমিত শাহ-র জুটি অনেকটা শ্রী কৃষ্ণ- অর্জুনের মত। মহাভারতে যেভাবে অর্জুন-কৃষ্ণর জুটিতে দুষ্টশক্তি নাশ হয়েছিল, সেভাবে মোদি-শাহ-রা ৩৭০ ধারা রদ করে দেশকে এগিয়ে নিয়ে যাবেন বলে রজনী জানন। আরও পড়ুন-৩৭০ ধারা রদের দাবিতে ধর্নায় বসেছেন নরেন্দ্র মোদি? সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ছবি

রজনীকান্ত বললেন, ''মিশন কাশ্মীরের জন্য আমার হার্দিক অভিনন্দন। আপনি সংসদে যে ভাষণ দিয়েছেন তা অসাধারণ। অমিত শাহ এবং মোদিজি হলেন কৃষ্ণ-অর্জুনের সংযুক্তি।''মোদি-শাহ-র মহাবন্দনার পর উপরাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু-র প্রশংসা করেন রজনী। যে ভেঙ্কাইয়ার সঙ্গে তাঁর সম্পর্কটা বরাবরই মধুর। দক্ষিণ ভারতের বড় নেতা ভেঙ্কাইয়াকে নিয়ে দক্ষিণের এই মহাতারকা বললেন, '' উনি ভুল করে রাজনৈতিক নেতা বনে গিয়েছেন, আসলে উনি একজন ধার্মিক নেতা।'' ভেঙ্কাইয়া সারাজীবন শুধু সাধারণ মানুষের কথা ভেবে গিয়েছিন বলে রজনী জানান।

লোকসভা নির্বাচনের আগে রজনীর রাজনীতিতে যোগদান নিয়ে জোর জল্পনা ছিল। একটা সময় শোনা গিয়েছিল কমল হাসানের মত রজনীও আলাদা রাজনৈতিক দল গড়ে লোকসভা নির্বাচনে লড়বেন। কিন্তু লোকসভায় না দাঁড়িয়ে রজনী ২০২১ তামিলনাড়ু বিধানসভা নির্বাচনে রাজ্যের সব কেন্দ্রে লড়ার সিদ্ধান্ত নিয়েছেন। আজকের কথায় স্পষ্ট এল বিজেপি-কে সঙ্গে নিয়েই তামিলনাড়ুর সিংহাসনে বসতে চান রজনী।

তামিলনাড়ুর দুই জনপ্রিয়তম রাজনীতিবিদ করুনানিধি ও জয়ললিতা-র মৃত্যুর পর রজনীকান্তের রাজনীতিতে আসা নিয়ে জল্পনা অনেক বেড়েছিল। তবে শেষ অবধি রজনী নামেননি রাজনীতির ময়দানে। তবে বিজেপি-র সঙ্গে রজনীর ঘনিষ্ঠতা বারবার দেখা গিয়েছে।