Delhi: করোনা-যুদ্ধে হার মানলেন এক যোদ্ধা, দিল্লির AIIMS-এ মৃত্যু হল স্যানিটেশন সুপারভাইজারের
AIIMS | Image Used for Representational Image (Photo Credits: PTI)

নয়াদিল্লি, ২৬ মে:  দীর্ঘ লড়াইয়ের পর অবশেষে হার মানলেন তিনি। মঙ্গলবার সকালে করোনার সঙ্গে লড়াইয়ের পর মৃত্যুর কোলে ঢলে পড়লেন দিল্লির (Delhi) এইমসের (AIIMS)স্যানিটেশন সুপারভাইজার। গত মঙ্গলবার তাঁর শরীরে মেলে করোনাভাইরাসের সংক্রমণ। রবিবার বিকেলে তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। ১ সপ্তাহের মধ্যে অর্থাৎ মঙ্গলবার মৃত্যুর কোলে ঢলে পড়েন ৫৮ বছরের ওই ব্যক্তি। আরও পড়ুন: Rahul Gandhi: 'সরকারের অনুমতি ছাড়া ভিনরাজ্যে যেতে পারবেন না পরিযায়ী শ্রমিকেরা', যোগী আদিত্যনাথের সিদ্ধান্তের চরম বিরোধিতা রাহুল গান্ধির

এইমসের রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ড. শ্রীনিবাস রাজকুমার বলেন, “করোনা যুদ্ধে প্রাণ হারালেন আরও এক যোদ্ধা। এই ভাইরাস ভয়ঙ্কর ছোঁয়াচে। এইমস তার এক যোদ্ধাকে হারাল।” সূত্রের খবর, গত ১৬ মে থেকে জ্বর ছিল ওই কর্মীর। পাশাপাশি শ্বাসকষ্টের সমস্যাও শুরু হয়েছিল তাঁর। এরপর সে রুটিন কিছু রক্তপরীক্ষা করে। বাড়িতেই ওই কর্মীকে কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেওয়া হয় হাসপাতালের তরফে। গত রবিবার তাঁর শারিরীক পরিস্থিতির অবনতি হতে শুরু হলে, তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতাল কর্মীদের একাংশের অভিযোগ, হাসপাতালকে করোনা-মুক্ত রাখছেন যেসমস্ত সাফাইকর্মীরা। তাদেরই যথাযথ সুরক্ষাব্যবস্থা নেই। কারওর সামান্য কিছু উপসর্গ দেখা দিলেই তড়িঘড়ি ব্যবস্থা নেওয়া উচিত করোনা-পরীক্ষার। এই বিষয়টি নিয়ে উর্দ্ধতন আধিকারিকদের সঙ্গে চলবে একটি উচ্চপর্যায়ের বৈঠকও।