Farmers Protest: ফসলের ন্যূনতম মূল্য ও ঋণ মকুব-সহ একাধিক দাবিতে চণ্ডীগড়-মোহালি সীমান্তে বিক্ষোভ শুরু কৃষকদের
Photo Credits: ANI

মোহালি: ফসলের ন্যূনতম মূল্য (MSP) ও ঋণ মকুব (debt write-offs)-সহ একাধিক বকেয়া দাবি (demand) পূরণের জন্য রবিবার চণ্ডীগড়-মোহালি সীমান্তে (Chandigarh-Mohali border) তিনদিনের বিক্ষোভ (protest) অবস্থান কর্মসূচি শুরু করল কৃষক সংগঠন সংযুক্ত কিষাণ মোর্চা (Samyukt Kisan Morcha)।

এপ্রসঙ্গে সংবাদ সংস্থা এএনআইয়ের সাংবাদিককে ঘটনাস্থলে থাকা এক বিক্ষোভকারী বলেন, "কর্পোরেটরা (Corporate) লুট  (loot) করছে এবং তাদের লক্ষ লক্ষ, কোটি টাকা ঋণ মকুব করে দেওয়া হয়েছে। অন্যদিকে কৃষকদের (Farmer) ঋণ মকুব করা হচ্ছে না। আর এই ঋণের ফাঁদে পড়ে আমাদের কৃষক বন্ধুরা আত্মঘাতী (Suicide) হচ্ছেন। এই প্রতিবাদের মাধ্যমে আমরা দাবি করছি যে অবিলম্বে কৃষকদের ঋণ মকুব করা হোক। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Prime Minister Narendra Modi) নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার (Central Government) ও কিছু রাজ্যের সরকার ইতিমধ্যেই এই বিষয়ে প্রতিশ্রুতি দিয়েছে।"

তিনি আরও বলেন, "আমাদের দাবিগুলো তুলে ধরার জন্য তিন দিনের এই প্রতিবাদ কর্মসূচি করছি আমরা। পাশাপাশি এর মাধ্যমে আগামী দিনে কৃষকদের আরও বড় আন্দোলনের জন্য তৈরি করা হচ্ছে।" আরও পড়ুন: Amit Shah Attack KCR: বিধানসভা নির্বাচনের প্রচারে কে চন্দ্রশেখর রাও-কে তীব্র আক্রমণ, ভিডিয়োতে শুনুন অমিত শাহের বক্তব্য