Russia-Ukraine War: ইউক্রেনে আটকে থাকা ভারতীয়দের উদ্ধারে বৈঠকে প্রধানমন্ত্রী, ফের পদক্ষেপ মোদীর
Narendra Modi In Evacuation Meeting (Photo Credit: Twitter/ANI)

দিল্লি, ১৫ মার্চ:  রোমানিয়া (Romania) এবং হাঙ্গেরিতে আটকে থাকা ভারতীয় পড়ুয়াদের কীভাবে উদ্ধার করা হবে, সে বিষয়ে ওই দুই দেশে ভারতীয় দূতাবাসের কর্মীদের সঙ্গে আলোচনায় বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। মঙ্গলবার বিজেপির সংসদীয় বৈঠকের পর ইউক্রেন (Ukraine) থেকে ভারতীয় পড়ুয়াদের (Indian Student) উদ্ধারের বিষয়ে ফের বৈঠকে বসেন প্রধানমন্ত্রী। সেখানেই যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেন থেকে ভারতীয় পড়ুয়াদের উদ্ধারে কী পদক্ষেপ করা হবে, সে বিষয়ে বিস্তারিত আলোচনা করেন প্রধানমন্ত্রী (PM Modi)।

প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনায় অংশ নেন কেন্দ্রীয় মন্ত্রী কিরণ রিজিজু, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, হরদীপ সিং পুরী এবং ভি কে সিং। প্রসঙ্গত যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেন থেকে ভারতীয় পড়ুয়াদের উদ্ধার করতে জ্য়োতিরাদিত্য সিন্ধিয়াকে পাঠানো হয় রোমানিয়ায়। স্লোভাক রিপালিকে যান কিরণ রিজিজু,  হাঙ্গেরিতে পৌঁছে যান হরদীপ সিং পুরী এবং ভি কে সিং যান পোলান্ডে। ইউক্রেনের নিকটবর্তী বিভিন্ন দেশে পৌঁছে সেখান থেকে ভারতীয়দের উদ্ধারে তত্ত্বাবধান করেন কেন্দ্রীয় মন্ত্রীরা।

প্রসঙ্গত আজই লোকসভায় দাঁড়িয়ে বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর ইউক্রেন থেকে পড়ুয়াদের উদ্ধারের বিষয়ে মুখ খোলেন। তিনি বলেন, যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেন থেকে এখনও পর্যন্ত ২২,৫৫০ জনকে উদ্ধার করা হয়েছে। যুদ্ধ বিধ্বস্ত দেশে থেকে ভারতীয়দের উদ্ধার বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়ায় দিল্লির কাছে। তবে সবপ্রতিকূলতা কাটিয়ে শেষ পর্যন্ত বিদেশ থেকে পড়ুয়াদের উদ্ধার করা হয় বলে জানান বিদেশমন্ত্রী।