Russia-Ukraine War: রুশ সেনার 'হেল্পার' হয়ে যোগ যুদ্ধে, গুজরাটের যুবকের নির্মম মৃত্যু
Russian Army (Photo Credit: Jackson Hinkle/ Twitter)

দিল্লি, ২৬ ফেব্রুয়ারি: রাশিয়ান (Russia) সেনার সাহায্যকারী হিসেবে কাজে যোগ দিয়েছিলেন গত ডিসেম্বরে। এক মাস কাটতে না কাটতেই এবার মিসাইল হামলায় মৃত্যু হল গুজরাটের যুবক হেমিল মাঙ্গুকিয়ার। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের তরফে এই খবর প্রকাশ্যে এসেছে। রিপোর্টে প্রকাশ, গত ২১ ফেব্রুয়ারি মিসাইল হামলায় মৃত্যু হয় হেমিলের। যে খবর গুজরাটে (Gujarat) এসে পৌঁছতেই তাঁর পরিবার কান্নায় ভেঙে পড়েন। হেমিলের বাবা জানান, ডিসেম্বর মাসে তাঁদের ছেলে রুশ সেনার সাহায্যকারী হিসেবে কাজে যোগ দেবেন বলে পরিবারকে জানান। দেশ ছেড়ে যাওয়ার পর পুতিন বাহিনীর সাহায্যকাারী হিসেবে কাজ করছিলেন হেমিল। ২০ ফেব্রুয়ারি হেমিলের সঙ্গে তাঁর পরিবারের কথা হয়। পরিবারের সঙ্গে কথা বলার কয়েক ঘণ্টার মধ্যেই মিসাইল হামলায় হেমিলের মৃত্যু হয় বলে পরিবারের তরফে জানানো হয়।

আরও পড়ুন: Russia-Ukraine War: ইউক্রেন, রাশিয়ার দ্বন্দ্ব থেকে দূরে থাকুন, রুশ সেনার 'সহায়ক ভারতীয়দের' সতর্কতা বিদেশ মন্ত্রকের

সম্প্রতি বিদেশ মন্ত্রকের তরফে জানানো হয়, ইউক্রেনের সঙ্গে রাশিয়ার যে যুদ্ধ চলছে, তা থেকে দূরে থাকুন ভারতীয়রা। এমনকী, ইউক্রেন, রাশিয়ার যুদ্ধে যে যুবকরা ফেঁসে রয়েছেন বলে খবর মেলে, তাঁদের উদ্ধারের জন্যও কাজ শুরু করে বিদেশমন্ত্রক। রুশ সেনার তরফে যাতে ভারতীয় যুবকদের শিগগিরই ছেড়ে দেওয়া হয় সেনা বাহিনীর সাহায্যকারীর চাকরি থেকে, সে বিষয়ে দিল্লির তরফে কথা চলছে বলে বিদেশ মন্ত্রকের মুখপাত্র রণধীর জয়সওয়াল সম্প্রতি জানান।

যা নিয়ে চর্চা শুরু হতেই এবার গুজরাটের হেমিল মাঙ্গুকিয়ার মৃত্যুর খবর আসে।