Russia-Ukraine War: ভারতীয়দের উদ্ধারে 'অপারেশন গঙ্গা', ইউক্রেন থেকে পড়ুয়াদের নিয়ে দিল্লিতে ফিরছে ৭টি বিমান
Indian's In Ukraine (Photo Credit: Twitter/ANI)

দিল্লি, ১ মার্চ:  বুধবার যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেন (Ukraine) থেকে ৭টি বিমান ফিরবে দিল্লিতে (Delhi) । ওই ৭টি বিমানে করেই ইউক্রেনে আটকে থাকা ভারতীয় (Indian) পড়ুয়াদের ফেরানো হবে। রিপোর্টে প্রকাশ, ইউক্রেনে আটকে থাকা পড়ুয়াদের দেশে ফেরাতে অপারেশন গঙ্গা শুরু করেছে কেন্দ্রীয় সরকার। সেই অপারেশনের অংশ হিসেবেই বুধবার দিল্লিতে ফিরবে পরপর ৭টি বিমান। ইউক্রেনে যাতে আর কোনও ভারতীয় আটকে না থাকেন, সেই ব্যবস্থা করা হচ্ছে কেন্দ্রের তরফে।

জানা যাচ্ছে, রাশিয়া (Russia) হামলা চালানোর পর ইউক্রেন থেকে এখনও পর্যন্ত ৯টি বিমান ভারতীয়দের নিয়ে দেশে ফিরেছে। আগামীকাল ফিরবে আরও ৭টি। জানা যাচ্ছে, মঙ্গলবার বিকেলে হাঙ্গেরির রাজধানী বুদাপেস্ট থেকে ভারতীয়দের নিয়ে আগামীকাল সকাল ৭.২০তে দিল্লিতে নামবে ইন্ডিগোর একটি বিমান। ওই বিমানে ২১৬ জন ফেরানো হচ্ছে। বুদাপেস্ট, রেজরোও, বুকারেস্ট থেকে আজ একের পর এক বিমান ভারতীয় পড়ুয়াদের নিয়ে রওনা দেবে। বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত মোট ৭টি বিমান ইউক্রেনে আটকে থাকা পডড়ুয়াদের নিয়ে দেশে ফিরবে বলে খবর।

আরও পড়ুন: Russia-Ukraine War: 'চলছে অপারেশন গঙ্গা', যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেন থেকে ভারতীয়দের ফেরাতে হাজির বায়ুসেনা

এয়ার ইন্ডিয়া, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস, ইন্ডিগো এবং স্পাইসজেটের ২০টি বিমানকে পাঠানো হয়েছে যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেন থেকে ভারতীয়দের ফেরানোর জন্য। যাত্রীবাহি বিমানের পাশাপাশি আজ থেকে বায়ুসেনার একাধিক বিমানও উদ্ধারকাজে হাজির। অপারেশন গঙ্গা শুরু হওয়ার পর বায়ুসেনার একের পর এক বিমান পাঠিয়ে ইউক্রেন থেকে ভারতীয়দের ফেরানোর ব্যবস্থা করছে দিল্লি।