Delhi Excise Policy Case: আবগারি দুর্নীতি মামলায় ফের ৫ এপ্রিল পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজত মনীশ সিসোদিয়ার
Photo Credits: PTI

নয়াদিল্লি: দিল্লি আবগারি দুর্নীতিতে (Delhi Excise Policy Case) ইডি(ED)-র করা মামলায় মনীশ সিসোদিয়াকে (Manish Sisodia) ফের ৫ এপ্রিল পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতে (Judicial Custody) রাখার নির্দেশ দিল রাউস এভিনিউ কোর্ট (Rouse Avenue Court)। বুধবার এই নির্দেশ দেওয়ার পাশাপাশি অরবিন্দ কেজরিওয়ালের মন্ত্রিসভার প্রাক্তন সদস্য মনীশ সিসোদিয়ার আবেদন ভিত্তিতে তাঁর বই পড়ার আবেদনে সম্মতি দিয়েছে আদালত।

আদালত সূত্রে জানা যায়, বিচারবিভাগীয় হেফাজতে থাকাকালীন মনীশ সিসোদিয়া কিছু ধর্মীয় ও আধ্যাত্মিক বই (religious and spiritual books) তাঁকে পড়ার জন্য দেওয়ার আবেদন জানান আদালতের কাছে। তার উত্তরে আদালত জানায়, মনীশ সিসোদিয়া এই বিষয়ে আবেদন জানালে (application) তাতে অনুমোদন (allow) দেওয়া হবে।

এর আগে গত সোমবার এই বিষয়ে সিবিআইয়ের করা মামলাতেও মনীশ সিসোদিয়াকে আরও ১৪ দিনের জন্য বিচারবিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দিয়েছিল রাউস এভিনিউ আদালত। বুধবার ইডি-র করা মামলাতেও ফের ৫ এপ্রিল পর্যন্ত তাঁকে বিচারবিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

দিল্লি সরকারের নতুন আবগারি নীতিতে দুর্নীতি হয়েছে। এই অভিযোগের ভিত্তিতে নয়াদিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনা সিবিআই (CBI) তদন্তের নির্দেশ দিয়েছিলেন। এর জেরে গত ২৬ ফেব্রুয়ারি সিবিআই গ্রেফতার করে সিসোদিয়াকে। আর গত ৯ মার্চ তিহার জেলে (Tihar Jail) গিয়ে সিসোদিয়াকে গ্রেফতার করে ইডি-ও। সিবিআই আবগারি দুর্নীতির মামলার সামগ্রিক তদন্ত করলেও এই মামলায় আর্থিক নয়ছয় সংক্রান্ত অভিযোগের তদন্ত করছে ইডি। আরও পড়ুন: Mumbai Viral Video: মুম্বাইয়ের প্ল্যাটফর্মে চুম্বনে ব্যস্ত যুগল, ভাইরাল ভিডিও নিয়ে কি বলল রেল পুলিশ? (দেখুন ভিডিও)