Telangana: সরকারি বাসে চড়ার জন্য ৩০ টাকা ভাড়া দিল মোরগ!
Rooster. (Photo Credits: Pixabay)

হায়দরাবাদ, ৯ ফেব্রুয়ারি: সরকারি বাসে (Bus) চড়ার জন্য ৩০ টাকা ভাড়া গুনতে হল একটি মোরগকে (Rooster)। ঘটনাটি ঘটেছে তেলেঙ্গানার করিমনগর জেলায়। তেলেঙ্গানা স্টেট রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের (Telangana State Road Transport Corporation ) বাসে চড়েছিলেন মহম্মদ আলি নামে এক ব্যক্তি, সঙ্গে ছিল একটি মোরগ। পেদ্দাপল্লি থেকে করিমনগর যাচ্ছিলেন আলি। মাঝপথে বাসের কন্ডাক্টর জি তিরুপতি তাঁর থেকে ভাড়া চান। যদিও তিনি লক্ষ্য করেন যে ওই যাত্রী কাপড়ে ঢাকা দিয়ে একটি মোরগ লুকিয়ে রেখেছেন।

এরপরই কন্ডাক্টর মালিকের সঙ্গে মোরগের জন্য অতিরিক্ত ভাড়া দাবি করেন। মোরগের জন্য ভাড়া চাওয়ার প্রতিবাদ করেন মহম্মদ। যদিও, তাতে কাজ হয়নি। কন্ডাক্টর মানতে না চাওয়াতে ৩০ টাকা অতিরিক্ত ভাড়া দিতেই হয়। কন্ডাক্টর এবং মহম্মদ আলির মধ্যে তর্কাতর্কির একটি ভিডিও সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। আরও পড়ুন: DEV: গরু পাচার মামলায় তৃণমূল সাংসদ অভিনেতা দেবকে নোটিশ পাঠাল সিবিআই

টিএসআরটিসি-র গোদাবরীখানির ডিপো ম্যানেজার ভি ভেঙ্কটেশাম বলেন, কন্ডাক্টরের উচিত ছিল ওই যাত্রীকে বাস চড়তে না দেওয়া। কারণ নিয়ম অনুযায়ী বাসে পশু-পাখি বহন করার অনুমতি নেই। ভেঙ্কটেশাম জানিয়েছেন যে কন্ডাক্টর প্রথমে মোরগটিকে লক্ষ্য করেননি। কারণ যাত্রী সেটিকে একটি কাপড়ে ঢাকা দিয়ে লুকিয়ে রেখেছিলেন।