Rishi Kapoor Dies at 67: ঋষি কাপুরের প্রয়াণে শোকবার্তা রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর
ঋষি কাপুর (Photo Credit: Twitter)

নতুন দিল্লি, ৩০ এপ্রিল: অভিনেতা ঋষি কাপুরের (Rishi Kapoor) প্রয়াণে শোকপ্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরন্দ্র মোদি (PM Narendra Modi )। টুইটে প্রধানমন্ত্রী লেখেন, "বহুমুখী, স্নেহময় এবং প্রাণবন্ত ...ঋষি কাপুরজি এটাই ছিলেন। তিনি প্রতিভার শক্তিকেন্দ্র ছিলেন। আমি সবসময় আমাদের মধ্যে হওয়া কথাবার্তা স্মরণ করব, এমনকী সোশাল মিডিয়াতেও আমরা কথা বলতাম। তিনি চলচ্চিত্র এবং ভারতের অগ্রগতি সম্পর্কে আগ্রহী ছিলেন। তাঁর মৃত্যুতে দুঃখ পেয়েছি। তাঁর পরিবার ও ভক্তদের প্রতি সমবেদনা জানাচ্ছি। ওম শান্তি।"

অভিনেতার প্রয়াণে শোকপ্রকাশ করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও। তিনি লেখেন, "ঋষি কাপুরের অকাল মৃত্যু বেদনাদায়ক। সর্বদা হাসিমুখে থাকতেন, চিরসবুজ ব্যক্তিত্ব, তিনি এতটাই পরিপূর্ণ যে তিনি আর নেই বলে বিশ্বাস করা মুশকিল। বিনোদন শিল্পের জন্য বিশাল ক্ষতি। আসুন আমরা তাঁর আত্মার জন্য প্রার্থনা করি। তাঁর পরিবার ও বন্ধুদের প্রতি সমবেদনা।" আরও পড়ুন: Political Leaders On Rishi Kapoor Death: ঋষি কাপুরের প্রয়াণে শোকস্তব্ধ দেশ, টুইটারে সমবেদনা রাজনৈতিক মহলের

দীর্ঘদিন ধরে ক্যানসারে ভুগছিলেন অভিনেতা ঋষি কাপুর। বুধবার রাতে শ্বাসকষ্ট নিয়ে মু্ম্বইয়ের এসএন রিলায়েন্স হাসপাতালে ভর্তি হন এই প্রবীণ অভিনেতা। বৃহস্পতিবার ৯টা বেজে ২২ মিনিট নাগাদ টুইট করে ঋষি কাপুরের মৃত্যু সংবাদ দেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। তিনি লিখেছেন, “টি থ্রি ফাইভ ওয়ান সেভন তিনি চলে গেলেন। এই মাত্র প্রয়াত ঋষি কাপুর। ধ্বংস হয়ে গেলাম।”

গত বছর সেপ্টেম্বরে আমেরিকা থেকে দেশে ফেরেন ঋষি কাপুর। ক্যানসারের চিকিৎসায় ২০১৮ থেকে মার্কিন মুলুকে ছিলেন তিনি। গত ফেব্রুয়ারিতে শারীরিক অসুস্থতার কারণে দুবার তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। দিল্লিতে পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে অসুস্থ হয়ে পড়লে সেখানকার এক হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়। সেসময় তিনি সংক্রমণে ভুগছিলেন। এরপর মুম্বইতে ফিরে ভাইরাল ফিভার নিয়ে ফের হাসপাতালে ভর্তি হন প্রবীণ অভিনেতা। কয়েকদিনের মধ্যে সুস্থ হয়ে গেলে তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। তিনি সোশ্যাল মিডিয়ায় দারুণ সক্রিয়। তবে গত ২ এপ্রিল থেকে টুইটার হ্যান্ডলে তাঁকে কোনওরকম পোস্ট করতে দেখা যায়নি। তাঁর আগামী বলিউড ছবি ‘দ্য ইন্টার্ন’ নিয়েও কথা বলেছেন অভিনেতা। ছবিতে ঋষিকাপুর ছাড়াও রয়েছেন অভিনেত্রী দীপিকা পাদুকোন।