Political Leaders On Rishi Kapoor Death: ঋষি কাপুরের প্রয়াণে শোকস্তব্ধ দেশ, টুইটারে সমবেদনা রাজনৈতিক মহলের
ঋষি কাপুর (Photo Credits: Instagram)

মুম্বই, ৩০ এপ্রিল: বৃহস্পতিবার সাতসকালে প্রয়াত বর্ষীয়ান বলিউড অভিনেতা ঋষি কাপুর (Rishi Kapoor)। বুধবার থেকে মুম্বইয়ের এইচএন রিলায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। তীব্র শ্বাসকষ্টে ভুগছিলেন অভিনেতা। টুইটারে ঋষি কাপুরের মৃত্যুসংবাদ দেন অমিতাভ বচ্চন। এদিকে আগেই দাদা রণধীর কাপুর সাংবাদিকদের জানিয়েছিলেন, “ঋষি ভাল নেই। ক্যানসারে ভুগছে। এরমধ্যে শুরু হয়েছে শ্বাসকষ্ট। তাই তাকে হাসপাতালে নিয়ে আসা হয়েছে, এখন অবস্থা স্থিতিশীল।” আরও পড়ুন- Rishi Kapoor Dies: প্রয়াত ঋষি কাপুর, অমিতাভের টুইটে এল দুঃসংবাদ

এই মহান অভিনেতার মৃত্যুতে বলিউডে শোকের ছায়া। রাজনৈতিক মহল থেকেও একের পর এক শোকবার্তা জানিয়ে টুইট আসছে। তালিকায় রয়েছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলত, কংগ্রেস নেতা রাহুল গান্ধী, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর, ছত্তিশগড়ের কেন্দ্রীয় মন্ত্রী টিএস সিং দেও, সুরেন্দ্রনগরের সাংসদ ডক্টর মহেন্দ্র মুঞ্জাপারা প্রমুখ। গেহলত তাঁর শোকবার্তায় বলেছেন, “ভয়ঙ্কর দুঃসংবাদ। তাঁর আইকনিক চরিত্রের জন্য চিরকাল মানুষের হৃদয়ে থেকে যাবেন ঋষি কাপুর। প্রবীণ অভিনেতা ঋষি কাপুরের মৃত্যু সংবাদে দুঃখ পেলাম। এই খবর তাঁর পরিবার পরিজন, বন্ধু ও ভক্তদের জন্য নিঃসন্দেহে চরম দুঃখের। তাঁর প্রিয়জনদের জন্য আমার হৃদয় নিংড়ানো সমবেদনা। এই কঠিন সময়ে তাঁরা নিশ্চই শক্তি খুঁজে পাবেন।”

রাজনাথ সিং বলেছেন, “প্রবীণ অভিনেতা ঋষি কাপুরের মৃত্যুতে আমি স্তব্ধ। নিজস্ব স্টাইলে অভিনয়ের জন্য ভক্তদের হৃদয়ে স্থায়ী জায়গে করে নিয়েছিলেন ঋষি কাপুর। এই কঠিন সময়ে তাঁর পরিবার ও ভক্তদের প্রতি আমার সমবেদনা।”

রাহুল গান্ধী লেখেন, “ভারতীয় সিনেমার জন্য এটি একটি বিধ্বংসী সপ্তাহ। চলে গেলেন ঋষি কাপুর। অসাধারণ অভিনেতা, কয়েক প্রজন্মে তাঁর অনুরাগীরা রয়েছে। সবাইই অভিনেতাকে মিস করবেন। এই দুঃখের দিনে তাঁর পরিবারবর্গ ও বিশ্বজুড়ে থাকা ভক্তদের জন্য রইল সমবেদনা।”

ঋষি কাপুরের মৃত্যুর খবরে চমকে গিয়েছেন প্রকাস জাভড়েকর। তিনি বলেছেন, “ঋষি কাপুর শুধু মহান অভিনেতাই নন, একজন ভালমনের মানুষও ছিলেন। পরিবারবর্গ, প্রিয়জনও অনুরাগীদের জন্য আন্তরিক সমবেদনা। ওম শান্তি।”