Fake TRP Scam: টিআরপি জালিয়াতি মামলা, গ্রেপ্তার রিপাবলিক টিভির ডিস্ট্রিবিউশন হেড ঘনশ্যম সিং
Television (Photo Credit: PTI/File)

মুম্বই, ১০ নভেম্বর: টেলিভিশন রেটিং পয়েন্ট বা টিআরপি জালিয়াতির (Fake TRP Scam) অভিযোগে রিপাবলিক টিভি-র (Republic TV) ডিস্ট্রিবিউশন হেড ঘনশ্যম সিংকে (Ghanshyam Singh) গ্রেপ্তার করল মুম্বই পুলিশ। এ নিয়ে এই মামলায় ১২ জনকে গ্রেপ্তার করল পুলিশ। আজই ঘনশ্যাম সিংকে আদালতে পেশ করা হবে। পুলিশের সূত্র জানিয়েছে, বেশ কয়েকজন দর্শক সাক্ষ্য দিয়েছেন যে রিপাবলিক টিভি চালিয়ে রাখার জন্য তাদের টাকা দেওয়া হয়েছিল। টিআরপি কেলেঙ্কারির প্রাথমিক তদন্তে দুটি স্থানীয় চ্যানেল - ফক্ত মারাঠি এবং বক্স সিনেমার নাম উঠে আসে।

মুম্বাইয়ের অপরাধ শাখার এক আধিকারিক জানিয়েছেন, রিপাবলিক টিভির ডিস্ট্রিবিউশন প্রধান ঘনশ্যাম সিংকে মঙ্গলবার গ্রেপ্তার করা হয়েছে। রিপাবলিক মিডিয়া নেটওয়ার্কের অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদেও রয়েছেন ঘনশ্যাম সিং। তাঁকে আজ সকাল ৭. ৪০ নাগাদ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। আরও পড়ুন: Bihar Assembly Elections 2020 Results: বিহারে ভোট গণনায় এগিয়ে এনডিএ জোট, ফের কী মুখ্যমন্ত্রী পদে ফিরছেন নীতীশ কুমার?

গত মাসে সর্বভারতীয় নিউজ চ্যানেল রিপাবলিক টিভির বিরুদ্ধে টিআরপি বা টেলিভিশন রেটিং পয়েন্ট জালিয়াতির অভিযোগ তোলেন মুম্বইয়ের পুলিশ কমিশনার পরমবীর সিংহ। তিনি জানান, সম্প্রতি দু’জনকে গ্রেপ্তারের পর বিষয়টি সামনে আসে। এরপর আগামী তিন মাসের জন্য টিভি চ্যানেলগুলোর সাপ্তাহিক রেটিং দেওয়া বন্ধ রাখার কথা জানিয়ে দেয় ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিল।