Ram Mandir Bhumi Pujan: ভিত্তিপ্রস্তর স্থাপন করে প্রধানমন্ত্রীর শপথ লঙ্ঘন করেছেন নরেন্দ্র মোদি: আসাদউদ্দিন ওয়াইসি
আসাদউদ্দিন ওয়েসি ও নরেন্দ্র মোদি(Photo Credit: PTI)

নতুন দিল্লি, ৫ অগাস্ট: ভারত একটি ধর্মনিরপেক্ষ দেশ। নরেন্দ্র মোদি রাম মন্দিরের (Ram Mandir) ভিত্তি প্রস্তর স্থাপন করে প্রধানমন্ত্রীর অফিসের শপথ লঙ্ঘন করেছেন। এটি আজ গণতন্ত্র এবং ধর্মনিরপেক্ষতার পরাজয়ের এবং হিন্দুত্বের সাফল্যের দিন।" আজ একথা বললেন এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়াইসি (Asaduddin Owaisi)। আজ সকালে ওয়াইসি টুইটে লেখেন, ‘বাবরি মসজিদ ছিল, আছে আর থাকবে।”

ভূমি পুজোর পরে ৯টি রুপোর ইট গেঁথে রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। সেই সঙ্গেই শুরু হয়ে গেল অযোধ্যায় বহু প্রতিক্ষীত রাম মন্দিরের নির্মাণকাজ। ভিত্তিপ্রস্তর স্থাপনের অংশ হিসেবে বুধবার অযোধ্যায় প্রধানমন্ত্রী ভূমি পুজো, শিলা পুজো ও কর্মা পুজোয় অংশ নেন। প্রস্তাবিত রাম মন্দিরের উচ্চতা হবে ১৬১ ফুট। মন্দিরের মাথায় থাকবে পাঁচটি গম্বুজ। এদিন বেলা সাড়ে ১১টায় অযোধ্যায় পা রাখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সাকেত কলেজের মাঠে তাঁকে স্বাগত জানালেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। অযোধ্যায় প্রবেশ করেই প্রথমে রামগঢ়ীতে হনুমান মন্দিরে পুজো দিলেন নরেন্দ্র মোদি। তারপর সেখান থেকে চলে আসেন রাম জন্মভূমি কমপ্লেক্সে। তারপর রাম লালার পুজো করেন। আরও পড়ুন: Ram Mandir Bhumi Pujan: অপেক্ষার অবসান, রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী

আজ এই বিষয়ে পালটা আক্রমণে নামেন আসাদউদ্দিন ওয়াইসি। তিনি বলেন, "প্রধানমন্ত্রী আজ বলেছেন যে তিনি সংবেদনশীল। আমি বলতে চাই যে আমিও সমানভাবে সংবেদনশীল, কারণ আমি সহাবস্থান এবং নাগরিকত্বের সাম্যতায় বিশ্বাসী। মিস্টার প্রধানমন্ত্রী, আমি সংবেদনশীল কারণ, অযোধ্যায় একটি মসজিদ ৪৫০ বছর দাঁড়িয়ে ছিল।"