Rajya Sabha: অধিবেশনের মাঝে ডেরেককে রাজ্যসভা 'ত্যাগের' নির্দেশ ধনখড়ের
Jagdeep Dhankhar, Derek (Photo Credit: Twitter)

দিল্লি, ১৪ ডিসেম্বর: অধিবেশন শুরু হতেই ফের হই হট্টগোল রাজ্যসভায় (Rajya Sabha)। শুক্রবার তৃণমূল কংগ্রেস সাংসদ ডেরেক ও ব্রায়েনকে (Derek O'Brien ) রাজ্যসভার অধিবেশন থেকে বেরিয়ে যাওয়ার নির্দেশ দেন চেয়ারম্যান জগদীপ ধনখড় ( Jagdeep Dhankhar)।  অধিবেশন শুরু হলে, ডেরেক সভার মধ্যে নিয়ম বিরুদ্ধে আচরণ করেন বলে অভিযোগ। এরপরই রাজ্যসভা থেকে তৃণমূল কংগ্রেস সাংসদকে রাজ্যসভা ছেড়ে যাওয়ার কথা বলেন চেয়ারম্যান জগদীপ ধনখড়। প্রসঙ্গত বুধবার লোকসভার অদিবেশন চলাকালীন সেখানে ২ যুবক প্রবেশ করেন। ক্যানিস্টার হাতে নিয়ে ওই ২ যুবক যখন লোকসভায় প্রবেশ করে ছুটে যান, তাঁরা স্প্রে করতে শুরু করেন। যার জেরে হলুদ রঙের ধোঁয়ায় ভরে যায় সংসদ ভবন। যা নিয় আতঙ্ক ছড়িয়ে পড়ে লোকসভার অন্দরে। ওই ঘটনার জেরে হুলুস্থূল শুরু হলে, এখনও পর্যন্ত ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের বিরুদ্ধে দায়ের করা হয়েছে রাষ্ট্রদোহের মামলা।

আরও পড়ুন: Security Breach In Lok Sabha Video: জঙ্গি হামলার আতঙ্ক ফিরল লোকসভায়, সংসদে প্রবেশ ২ বহিরাগত যুবকের, তুমুল হট্টগোল

দেখুন ট্যুইট...

 

সংসদে বুধবার নিরাপত্তার ঘাটতি দেখা দিলে তা নিয়ে মুখ খোলেন বিরোধীরা। তৃণমূল কংগ্রেস সাংসদ কল্যাণ বন্দ্য়োপাধ্যায় বলেন, সংসদে যা হয়েছে তার দায় নিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদারকেও বিষয়টি নিয়ে সংসদ চত্ত্বরে সরব হতে দেখা যায়।