Rahul Targets Government Over Ladakh: লাদাখ নিয়ে ফের কেন্দ্রীয় সরকারকে নিশানা কংগ্রেস নেতা রাহুল গান্ধির
রাহুল গান্ধি ও নরেন্দ্র মোদি (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ১২ জুলাই: লাদাখ সংঘর্ষ (Ladakh Face-off) নিয়ে ফের কেন্দ্রীয় সরকারকে নিশানা কংগ্রেস নেতা রাহুল গান্ধির (Rahul Gandhi)। তাঁর অভিযোগ, চিনারা (China) ভারতীয় ভুখণ্ড দখল করেছে। কিন্তু কেন্দ্রীয় সরকার সেটা বলছে না। গালওয়ান ভ্যালির সংঘর্ষ সস্পর্কিত একটি খবরের লিঙ্ক শেয়ার করে টুইটারে রাহুল লিখেছেন, "এমন কী ঘটেছিল যে মোদিজি-র আমলে চিন ভারত মাতার পবিত্র ভূমি কেড়ে নিল?"

১৫ জুন লাদাখের গালওয়ার ভ্যালিতে ভারত ও চিন সেনার সংঘর্ষ হয়। তাতে ২০ জন ভারতীয় সেনা শহিদ হন। চিনের তরফে স্বীকার না করা হলেও তাদেরও ৩৫ জন সেনার মৃত্যু হয় বলে সূত্রের খবর। এই ইশুতে প্রথম থেকেই কেন্দ্রীয় সরকারকে আক্রমণে নামেন রাহুল। তাঁর দলও একই কাজ করছে। রাহুলের দাবি, সর্বদলীয় বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অস্বীকার করলেও কেন্দ্রীয় সরকার গালওয়ান উপত্যকার ঘটনার পরে চিনকে ভারতের অঞ্চল দখল করতে দিয়েছে। আরও পড়ুন: Coronavirus Update: ভারতে একদিনে রেকর্ড সংখ্যক করোনা আক্রান্ত হয়ে ২৮,০০০ পার, মৃত ৫৫১

রাহুলকে পালটা আক্রমণে নামে কেন্দ্রীয় মন্ত্রীরা ও বিজেপি নেতারাও। বিজেপির সর্বভারতীয় সভপতি জেপি নাড্ডা দাবি করেছিলেন যে কংগ্রেসের হাতে থাকা তিনটি ট্রাস্ট প্রধানমন্ত্রীর জাতীয় ত্রাণ তহবিল থেকে টাকা পেয়েছিল।