Rahul Gandhi: পেট্রোল-ডিজেলের অন্ত:শুল্ক বাড়ানো নিয়ে কেন্দ্রকে তোপ রাহুল গান্ধির
File image of Congress leader Rahul Gandhi | (Photo Credits: IANS)

নয়াদিল্লি, ৬ মে: পেট্রোল-ডিজেলের (Petrol-Diesel Price) অন্ত:শুল্ক বাড়িয়েছে কেন্দ্র। যার জেরে একধাক্কায় বেশ কিছুটা বেড়েছে জ্বালানির দাম। দিল্লি-সহ একাধিক রাজ্যে প্রভাব পড়েছে দামে। এই ইস্যুতে কেন্দ্রকে টুইটারে একহাত নিলেন রাহুল গান্ধি (Rahul Gandhi)। কংগ্রেস (Congress) নেতা বলেন, করোনাভাইরাসের প্রকটের জেরে দেশের মানুষ এখন কঠিন পরিস্থিতির মুখোমুখি। এই দুর্যোগের সময় এভাবে আচমকা পেট্রোল-ডিজেলের অন্ত:শুল্ক বাড়ানো অন্যায় বলে দাবি করেন রাহুল গান্ধি। টুইটেই তিনি দাবি করেছেন, অবিলম্বে এই অতিরিক্ত অন্ত:শুল্ক তুলে নেওয়া হোক। আরও পড়ুন: Petrol-Diesel Price Hike: দিল্লি-মুম্বইতে বাড়ল পেট্রোল, ডিজেলের দাম; বাড়ানো হল ভ্যাট চার্জ 

পুরো টুইটটি হিন্দিতে লেখেন রাহুল গান্ধি। যার অর্থ  হল, “দেশের ভাই-বোনেরা এই মুহূর্তে চূড়ান্ত আর্থিক কষ্টের সম্মুখীন। করোনাভাইরাসের জন্য দেশের অর্থনীতি খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। এহেন পরিস্থিতিতে জিনিসপত্রের দাম কম করার পরিবর্তে পেট্রোল এবং ডিজেলে যথাক্রমে ১০ টাকা এবং ১৩ টাকা করে দাম বাড়াচ্ছে কেন্দ্র।”

৫০ দিন পর দেশে জ্বালানির দাম ব্যাপকহারে বৃদ্ধি পেল। লকডাউনে যা প্রথম। দিল্লিতে পেট্রোলের দাম বেড়েছে ৭১.২৬ টাকা প্রতি লিটার। ডিজেলের দাম বেড়ে হয়েছে ৬৯.৫৯ টাকা প্রতি লিটার। সোমবারে এর দাম ছিল ৬২.২৯ টাকা প্রতি লিটার । মঙ্গলবার চেন্নাইতে পেট্রোল ৩.২৬ টাকা প্রতি লিটারে বেড়েছে, ৭৫.৫৭ টাকায় বিক্রি হচ্ছে। দাম ৬৮.২২ টাকায় দাঁড়িয়েছে ডিজেল। লিটার প্রতি ২.৫১ টাকা বেড়েছে।