Rahul Gandhi: 'যিনি দেশ চালাচ্ছেন তিনি হিংসায় বিশ্বাসী, তাই দেশে হিংসার ঘটনা বাড়ছে'
রাহুল গান্ধী (Photo Credits: ANI)

ওয়ানাদ, ৭ ডিসেম্বর: "যিনি দেশ চালাচ্ছেন তিনি হিংসা এবং একক ক্ষমতায় বিশ্বাসী। তাই দেশে সংখ্যালঘু এবং মহিলাদের উপরে হিংসা ও বিদ্বেষের ঘটনা বাড়ছে।" নিজের সংসদীয় এলাকা ওয়ানাদে (Wayanad) এক সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে আজ একথা বলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। দেশের সাংবিধানিক প্রতিষ্ঠানগুলি ধ্বংস করার জন্যও তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) ঘাড়ে দোষ চাপিয়েছেন। রাহুল গান্ধী বলেন, "আপনারা দেশজুড়ে হিংসা, মহিলাদের বিরুদ্ধে অনাচার এবং নৃশংসতার ঘটনা দেখছেন। প্রতিদিন আমরা যে কোনও না কোনও মহিলাকে হয় ধর্ষণ, না হলে শ্লীলতাহানি অথবা মারধরের খবর পড়ি। সংখ্যালঘুরা হিংসা ও বিদ্বেষের শিকার হচ্ছেন। দলিতদের পিটিয়ে হত্যা করা হচ্ছে এবং আদিবাসীদের কাছ থেকে জমি ছিনিয়ে নেওয়া হচ্ছে। হিংসার এই নাটকীয় বৃদ্ধির কারণ রয়েছে।"

এরপরই হায়দরাবাদে এনকাউন্টার (Hyderabad Encounter) প্রসঙ্গে তিনি বলেন, "আমাদের প্রাতিষ্ঠানিক কাঠামো ভেঙে যাওয়ার কারণ রয়েছে। একটি কারণ যে মানুষ আইন নিজের হাতে তুলে নিচ্ছে। কারণ এই দেশটি যে চালাচ্ছেন তিনি হিংসা এবং নির্বিচারে ক্ষমতায় বিশ্বাসী।" রাহুল বলেন, "পর্দা করা" আরও পড়ুন:  Mamata On Unnao Rape Victim's: 'দুঃখের বিষয়, নিষ্ঠুরতার কোনও সীমা নেই', উন্নাও-এর নির্যাতিতার মৃত্যুতে টুইটারে সরব মমতা ব্যানার্জি

হায়দরাবাদে পশু চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় চার অভিযুক্তকে শুক্রবার ভোরে তেলাঙ্গানা পুলিশ এনকাউন্টারে গুলি করে হত্যা করে। হায়দরাবাদ এনকাউন্টার নিয়ে যখন সে রাজ্যের পুলিশকে কার্যত মাথায় তুলে রেখেছে দেশের বিভিন্ন মহল। সেই প্রেক্ষিতে এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন অনেকেই। অনেকেই পুলিশের পদক্ষেপ নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন। যদিও হায়দরাবাদ পুলিশ জানিয়েছে, তদন্তের অংশ হিসাবে চার অভিযুক্তকে ঘটনাস্থানে নিয়ে যাওয়া হয়েছিল। তারা পুলিশের থেকে অস্ত্র ছিনিয়ে নিয়ে পালানোর চেষ্টা করে। পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পাল্টা পুলিশ গুলি চালানো চারজনের মৃত্যু হয়। সায়বারবাদের পুলিশ কমিশনার ভিসি সাজ্জানার বলেন, "আত্মরক্ষার জন্য পুলিশ পাল্টা গুলি চালিয়েছিল, এতে অভিযুক্তরা মারা যায়। আইন তার কর্তব্য পালন করেছে।"