Rafah Situation: রাফায় যেভাবে অসহায় মানুষের মৃত্যু হচ্ছে তা গভীর উদ্বেগজনক, জানাল বিদেশ মন্ত্রক
MEA Randhir Jaiswal (Photo Credit: ANI/Twitter)

দিল্লি, ৩০ মে: রাফার (Rafah)পরিস্থিতি  নিয়ে মুখ খুলল বিদেশ মন্ত্রক (MEA) । রাফায় যেভাবে সাধারণ মানুষের মৃত্যু হচ্ছে,তা অত্যন্ত দুঃখজনক। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে এমনই মন্তব্য করেন বিদেশ মন্ত্রকের মুখপাত্র রণধীর জয়সওয়াল। তিনি বলেন, রাফায় ক্রমাগত সাধারণ মানুষের মৃত্য উদ্বেগজনক। রাফা এবং তার তৎসংলগ্ন অঞ্চলে যাতে সাধারণ মানুষের প্রাণহানি না হয়, সে বিষয়ে বার বার ভারতের তরফে আবেদন করা হয়েছে। সেই সঙ্গে আন্তর্জাতিক আইন মেনে যাতে চলা হয় উদ্ভুদ পরিস্থিতিতে, সেই আবেদনও দিল্লি (Delhi) জানিয়েছে বলে মন্তব্য করেন রণধীর জয়সওয়াল।

এসবের পাশাপাশি রাফায় সাধারণ মানুষের মৃত্যুর দায় স্বীকার করেছে ইজরায়েল। সেই সঙ্গে রাফা শহরে কীভাবে সাধারণ মানুষের মৃত্যু হচ্ছে ক্রমাগত, সে বিষয়ে ইজরায়েলের তরফে তদন্ত করা হবে বলেও তেল আভিভের তরফে জানানো হয়েছে বলে সাংবাদিক সম্মেলনে জানান রণধীর জয়সওয়াল।

আরও পড়ুন:  Israel-Gaza War: রাফায় সাধারণ মানুষের মৃত্যু 'অত্যন্ত দুঃখজনক', প্রবল আন্তর্জাতিক চাপের মুখে স্বীকার নেতানিয়াহুর

প্রসঙ্গত রাফায় সম্প্রতি ইজরায়েলের (Israel) হামলায় ৪৫ জনের মৃত্যু হয়। ৪৫ জনই সাধারণ নাগরিক। যে খবর প্রকাশ্যে আসতেই বিশ্ব জুড়ে কড়া সমালোচনার মুখে পড়ে ইজরায়েল। রাফার ঘটনাকে অত্যন্ত দুঃখজনক বলে বর্ণনা করেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। তবে সেই রেশ কাটতে না কাটতেই রাফায় ফের ২১ জনের মৃত্যুতে নতুন করে তোলপাড় শুরু হয়ে যায় বিশ্ব জুড়ে।