Israel-Gaza War: রাফায় সাধারণ মানুষের মৃত্যু 'অত্যন্ত দুঃখজনক', প্রবল আন্তর্জাতিক চাপের মুখে স্বীকার নেতানিয়াহুর
Benjamin Netanyahu (Photo Credit: Twitter)

গাজায় (Gaza) যে যুদ্ধ চলছে, তা বন্ধ করতে হবে। হামাস নিধনে ইজরায়েল (Israel) কোনওভাবে গাজার সাধারণ মানুষের প্রাণ নিতে পারে না। এমন অভিযোগ করে ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর (Benjamin Netanyahu) বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে ইন্টারন্যাশনাল ক্রিমিনাল কোর্ট। নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি নিয়ে যখন জোর তরজা শুরু হয়েছে আন্তর্জাতিক মহলে, সেই সময় রাফায় হামলা নিয়ে মন্তব্য করলেন ইজরায়েলের প্রধানমন্ত্রী। ইজরায়েলের হামলা নিয়ে গোটা বিশ্ব যখন তোলপাড় হচ্ছে, সেই সময় নেতানিয়াহু বলেন, রাফায় সাধারণ মানুষের মৃত্যু অত্যন্ত দুঃখজনক ঘটনা।

হামাসের স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়, রাফায় ইজরায়েলি হামলার জেরে কমপক্ষে ৪৫ জনের মৃত্যু হয়েছে।  আহত ১০০-রও বেশি। যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা। রাফায় এখুনি হামলা বন্ধ করতে হবে বলে ইজরায়েলকে যখন আন্তর্জাতিক মহলের তরফে চাপ দেওয়া হচ্ছে, সেই সময় মুখ খুললেন নেতানিয়াহু। তিনি বলেন, রাফা থেকে হামাসকে উৎখাত করতে সমস্ত ধরনের সাবধানতা অবলম্বন করা হয়। তা সত্ত্বেও যে কজনর মৃত্যু হয়েছে, তা অত্যন্ত দুঃখজনক বলে জানান ইজরায়েলি প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: Israel: গাজার শরণার্থী শিবিরে মিসাইল হামলার প্রতিবাদে ইস্তানবুলে বিক্ষোভ, আগুন জ্বালিয়ে দেওয়া হল ইজরায়েলি দূতাবাসে

সাধারণ মানুষের যাতে কোনও ক্ষতি না হয়, তার জন্য ইজরায়েলি সেনা সব ধরনের পদক্ষেপ করে। তা সত্ত্বেও দুঃখজনকভাবে বেশ কিছু প্রাণ চলে যায়। তবে হামাসকে সমূলে নিধন না করা পর্যন্ত,  ইজরায়েল কোনওভাবেই হামলা বন্ধ করবে না বলেও কার্যত দৃঢ় প্রতিজ্ঞ বেঞ্জামিন নেতানিয়াহু।