Punjab: লকডাউনে জেরবার, আহত স্ত্রীকে নিয়ে ১২ কি.মি সাইকেল চালিয়ে হাসপাতালে পৌঁছলেন ব্যক্তি
আহত স্ত্রীকে নিয়ে হাসপাতালে ব্যক্তি (Photo Credit: ANI)

লুধিয়ানা, ২৭ মার্চ: করোনাভাইরাসের (Coronavirus) সংক্রমণের কারণে দেশে ২১ দিনের সম্পূর্ণ লকডাউনের (Lockdown) মধ্যে মানুষ সমস্যার মুখোমুখি হওয়ার খবর পেয়ে লুধিয়ানা থেকে খবর পেয়েছে যে একজন ব্যক্তি তার আহত স্ত্রীকে একটি হাসপাতালে পৌঁছানোর জন্য ভারত নগর থেকে কঙ্গনওয়াল পর্যন্ত ১২ কিলোমিটার দূরে সাইকেল চালিয়ে নিয়ে গিয়েছিলেন।

তিনি বলেন, "লকডাউনের কারণে কেউ তাদেরকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য প্রস্তুত ছিল না, যারাই রাজি হয় তারা দু' হাজার টাকা চেয়েছিল। দুর্ঘটনাটি যখন ঘটে যখন, কারখানার কর্মীরা তাকে ভারত নগরের সরকারি হাসপাতালে ভর্তি করান। সেখানে চিকিত্সকরা তার পায়ে চিকিত্সার পরিবর্তে তার বুকের এক্স-রে নিচ্ছিল। তারা বলেছিল যে তার ফুসফুসগুলি জল দিয়ে পূর্ণ হয়েছে। তাই কঙ্গনওয়ালে এসেছি।" আরও পড়ুন, রাজস্থানে মৃত্যু ৭৩ বছরের বৃদ্ধের, দেশে মৃতের সংখ্যা বেড়ে ১৭

গত বৃহস্পতিবার বদনউনের সিনিয়র পুলিশ সুপার জনগণের কাছে কিছু পুলিশ সদস্যের আচরণের জন্য ক্ষমা চেয়েছিলেন, লকডাউন লঙ্ঘনের জন্য শাস্তি হিসাবে অভিবাসী শ্রমিকদের তাদের ব্যাগ পরিয়ে হামাগুড়িদিয়েছিলেন। ভিডিওটি ভাইরাল হওয়ার পরে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তার কাছ থেকে ক্ষমা চাওয়া হয়। এদিকে মহল্লা ক্লিনিকের এক ডাক্তার করোনায় পজিটিভ হলেন। সেই ডাক্তারের সংস্পর্শে আসা ৯০০ জনকে কোয়ারান্টিনে পাঠানো হয়েছে। দিল্লির সরকার কমিউনিটি স্প্রেড—এর আশঙ্কা করছে। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন জানিয়েছেন, ওই ডাক্তারের স্ত্রী ও মেয়েও করোনায় সংক্রামিত হয়েছেন।