Punjab CM Amarinder Singh: 'দিল্লি খালি করে সীমান্তে ফিরে আসুন', বিক্ষোভরত কৃষকদের অনুরোধ পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের
Punjab Chief Minister Capt. Amarinder Singh (Photo Credits: PTI)

চন্ডীগড়, ২৬ জানুয়ারি: প্রজাতন্ত্র দিবসের সকাল থেকেই কৃষক আন্দোলনের (Farmers' Protest) জেরে উত্তপ্ত দিল্লি (Delhi)। পুলিশের সঙ্গে সংঘর্ষের জেরে ১ জন কৃষকের মৃত্যু হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট পরিষেবা (Internet Service Stopped)। লালকেল্লা দখল করে প্রতিবাদী কৃষকেরা। কৃষক সংগঠনের পতাকা উড়ানো হয় লালকেল্লায়। মঙ্গলবার বিকেলে কৃষকদের উদ্দেশে বার্তা দেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং (Punjab CM Amarinder Singh)। প্রতিবাদকারী কৃষকদের দিল্লি খালি করে সীমান্তে ফিরে আসার অনুরোধ করেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী।

মঙ্গলবার টুইট করেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী। তিনি লেখেন, "দিল্লির ঘটনা অত্যন্ত ভয়ানক। এই ধরণের ঘটনা একেবারেই মেনে নেওয়া যায়না। আমি সমস্ত কৃষকদের দিল্লি খালি করে সীমান্তে ফিরে আসার অনুরোধ করছি।" অমরিন্দর সিং আরও লেখেন, "শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করতে চেয়েছিলেন যারা। তাদের ইচ্ছের অবমাননা হচ্ছে। বেশ কয়েকজন কৃষকনেতা ইতিমধ্যেই নিজেদেরকে এই ট্রাক্টর ব়্যালি থেকে সরিয়ে নিয়েছেন। আমি সকল কৃষকদের, যারা সঠিক লক্ষ্য নিয়ে প্রতিবাদ করছেন, তাদের দিল্লি খালি করার অনুরোধ করছি।"