PM Modi On Pulwama Attack: পুলওয়ামা নিয়ে রাজনীতি করা লোকজনের আসল চেহারা প্রকাশ পেয়েছে: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Photo: ANI)

কেভাডিয়া, ৩১ অক্টোবর: পাকিস্তানের মুখ দিয়ে পুলওয়ামা হামলার (Pulwama terror attack) সত্যি প্রকাশ পেতেই মুখ খুললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Prime Minister Narendra Modi)। সর্দার বল্লভভাই পটেলের ১৪৫ তম জন্মবার্ষিকীতে এনিয়ে বিরোধীদের সমালোচনা করলেন তিনি। গুজরাতের কেভাডিয়ায় (Pakistan Parliament) জাতীয় একতা দিবসের অনুষ্ঠানে পুলওয়ামা হামলা নিয়ে রাজনীতি করার জন্য বিরোধীদের খোঁচা দেন প্রধানমন্ত্রী। বলেন, "প্রতিবেশী দেশের সংসদে যে সত্যকে স্বীকৃতি দেওয়া হয়েছে তাতে হামলা নিয়ে যারা রাজনীতি করেছিল তাদের প্রকৃত চেহারা প্রকাশ পেয়েছে।"

বৃহস্পতিবার পাকিস্তান সংসদে দেশের বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ফাওয়াদ চৌধুরি বলেন, ‘‘আমরা হিন্দুস্তানে ঢুকে মেরেছি। পুলওয়ামায় আমাদের ওই সাফল্য, ইমরান খানের আমলে গোটা দেশের সাফল্য। আমরা সকলেই তার শরিক।’’ এই বক্তব্য সামনে আসতেই বিজেপি পুলওয়ামা হামলা নিয়ে রাজনীতি করার জন্য বিরোধীদের ক্ষমা চাওয়ার দাবি তোলে। আজ বিরোধীদের বিরুদ্ধে সরাসরি আক্রমণ করে তিনি বলেন, "ভারতবাসীরা এটা কখনই ভুলে যাবে না যে যখন দেশ তাঁর পুত্রদের হারিয়েছিল তখন কিছু লোক কীভাবে রাজনৈতিক লাভের সন্ধান করেছিল।" মোদি বলেন, "দেশ কখনই ভুলে যাবে না যে পুলওয়ামা হামলার সময় নিরাপত্তা রক্ষীদের ত্যাগে কিছু লোক দুঃখ পাননি। সেই সময় ওই লোকেরা কেবল রাজনীতি করেছিলেন ... আমি তাঁদের অনুরোধ করছি যাতে তারা জাতীয় স্বার্থে এই ধরনের রাজনীতি না করেন।" আরও পড়ুন: Earthquake In Turkey: ১৯৬ বার আফটার শক, তুরস্কে ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে ১৭

পাকিস্তানের নাম না করে প্রধানমন্ত্রী বলেন, "আজ বিশ্বের সমস্ত দেশের সন্ত্রাসবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া দরকার। সন্ত্রাস ও হিংসায় কেউ উপকৃত হতে পারে না। ভারত সর্বদা সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করেছে। আজ, কাশ্মীর উন্নয়নের নতুন পথে এগিয়ে গেছে ... উত্তর-পূর্বের শান্তি ফিরে আসা হোক বা সেখানে উন্নয়নের জন্য যে পদক্ষেপ নেওয়া হচ্ছে সেটা, আজ দেশ ঐক্যের নতুন মাত্রা প্রতিষ্ঠা করছে।"