Earthquake In Turkey: ১৯৬ বার আফটার শক, তুরস্কে ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে ১৭
তুরস্কে ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে ১৭ (Photo: ANI)

ইজমির, ৩১ অক্টোবর: তুরস্কে (Turkey) শক্তিশালী ভূমিকম্পে (Earthquake) মৃতের সংখ্যা বেড়ে ১৭। আহতের সংখ্যা সাতশো ছাড়িয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। উদ্ধারকাজ চলছে জোরকদমে। গতকাল এজিয়ান সাগরে শক্তিশালী ভূমিকম্পে কেঁপে ওঠে তুরস্ক ও গ্রিস। ভূমিকম্পের মাত্রা ছিল ৭, কেন্দ্র ছিল এজিয়ান সাগরের ১৬.৫ কিমি গভীরে। তুরস্কের অভ্যন্তরীন মন্ত্রী জানিয়েছেন, পশ্চিম ইজমির (Izmir) প্রদেশে বহু বাড়ি ভেঙে পড়েছে।

তুরস্কের সংবাদমাধ্যমে মধ্য ইজমিরে ভেঙে পড়া বহুতলের ছবি সামনে এসেছে। তুরস্কের সংবাদমাধ্যমগুলি জানিয়েছে, ইজমিরের বড় ভূমিকম্পের পরে ১৯৬ বার আফটার শক অনুভূত হয়েছিল। তুরস্কের মিডিয়াবড় বহুতল ভেঙে পড়ার ছবি প্রকাশ পেয়েছে। ভূমিকম্পে মৃতদের পরিবারের প্রতি শোকপ্রকাশ করেছেন প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোয়ান। তিনি বলেন, যারা এ দুর্যোগে ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের প্রতি আমি সহর্মিতা জানাচ্ছি। আমি আশা করি, আহতরা খুব দ্রুতই সুস্থ হয়ে উঠবেন।আরও পড়ুন: France 'Terror' Attack: ফ্রান্সে প্রকাশ্যে রাস্তায় গলা কেটে খুন মহিলাকে, নটর দাম গির্জার কাছে নিহত আরও ২

স্থানীয় সময় শুক্রবার বিকেলে হঠাৎ ভূমিকম্পে কেঁপে উঠে তুরস্কের ইজমির। মুহূর্তেই ভেঙ্গে পড়ে বেশ কয়েকটি বহুতল ভবন। ইজমিরের পাশাপাশি ইস্তাম্বুল এবং গ্রিসের এথেন্সেও এ ভূকম্পন অনুভূত হয়।