Puducherry: '৫ কোটির বিনিময়ে নরেন্দ্র মোদিকে খুন করতে প্রস্তুত', ফেসবুকে পোস্ট করে শ্রীঘরে যুবক
প্রতীকী ছবি(Photo Credit: ANI)

পুদুচেরি, ৬ ফেব্রুয়ারি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে (PM Narendra Modi) খুন করার কথা বলে শ্রীঘরে এক যুবক। তারা বাড়ি পুদুচেরির (Puducherry)। পাঁচ কোটি টাকার বিনিময়ে তিনি প্রধানমন্ত্রীকে খুন করতে প্রস্তুত, আর্যকুপ্পম গ্রামের ব্যবসায়ী সত্যানন্দম ফেসবুকে এই মর্মে পোস্ট করেন। এরপরই ৪৩ বছরের ওই ব্যবসায়ীকে গ্রেপ্তার করে পুলিশ। তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০৫(১) ও ৫০৫(২) ধারায় মামলা রুজু করা হয়েছে। আদালতে পেশ করা হলে বিচারক অভিযুক্ত ব্যবসায়ীকে জেল হেপাজতে পাঠিয়েছেন।

নিউজ এজেন্সি পিটিআই-র এক প্রতিবেদনে বলা হয়েছে, একজন গাড়িচালক সত্যানন্দমের ফেসবুক পোস্ট সম্পর্কে পুলিশকে জানানোর পর তাকে গ্রেপ্তার করা হয়েছিল। সত্যানন্দম ফেসবুকে লেখে, তিনি প্রধানমন্ত্রীকে হত্যা করতে প্রস্তুত এবং তার জন্য কে পাঁচ কোটি টাকা দেবে তা জানতে চান। পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তি সাম্প্রদায়িক হিংসা ছড়াতে অন্য নেতাদেরও অসম্মানিত করে বেশ কয়েকটি পোস্ট তৈরি করেছে। আরও পড়ুন: West Bengal Budget 2021: দুয়ারে সরকার এবং পাড়ায় সমাধান বছরে দু’বার, অন্তবর্তী বাজেটে বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়

গত বছর জানুয়ারিতে প্রধানমন্ত্রী মোদি ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে খুনের হুমকি দেওয়ার জন্য একজনকে গ্রেপ্তার করা হয়েছিল। অসমের পেরুভাইয়ের বাসিন্দা আনোয়ার নামে ওই যুবক নাগরিকত্ব সংশোধন আইন এবং জাতীয় নাগরিক পঞ্জির প্রয়োগের বিরুদ্ধে অনলাইনে পোস্ট করেছিল।