Beggar Woman Found To Have Rs 2 Lakh: ভিক্ষুকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ২ লাখ, ঝোলায় ১৫ হাজার!
ফাইল ফোটো (Photo: pixabay)

পুদুচেরি, ৭ নভেম্বর: এক ভিক্ষুকের (Beggar)ঝোলা থেকে পাওয়া গেল নগদ ১৫ হাজার টাকা। শুধু তাই নয়। ওই ভিক্ষুকের ব্যাঙ্ক অ্যাকাউন্টও রয়েছে। তাতে রয়েছে ২ লাখ টাকা। আর তাতেই চক্ষু চড়কগাছ স্থানীয়দের। ঘটনাটি পুদুচেরির (Puducherry) একটি মন্দিরের। মন্দির কর্তৃপক্ষ ভিক্ষুকের কাছে এত টাকা দেখে হতবাক। মন্দির সংলগ্ন এলাকায় পরিচ্ছন্নতার কাজ চালাচ্ছিল কর্তৃপক্ষ। ফুটপাথ পরিষ্কারের কাজ চলাকালীন ওই মহিলা ভিক্ষুককে সরে যেতে বললে তিনি অস্বীকার করেন। এরপর পুলিশ ডাকে মন্দির কর্তৃপক্ষ। পুলিশ এসে ওই মহিলার ব্যাগ তল্লাশি করতে নগদ ১৫ হাজার টাকা উদ্ধার করে।

বছর সত্তরের ওই মহিলার নাম পার্বথম (Parvatham)। মন্দিরে আসা ভক্তদের (devotees) থেকে তিনি ভিক্ষা চেয়ে থাকেন। ওইভাবেই দীর্ঘদিন তিনি দিন গুজরান করতেন। জানা যাচ্ছে, পুলিশ এসে ওই মহিলার ব্যাগ তল্লাশি করে। তাতে নগদ ১৫ হাজার টাকা পাওয়া যায়। পাওয়া যায় ব্যাঙ্কের একটি পাসবুকও। তাতে ওই মহিলার নামে প্রায় ২ লাখ টাকা রয়েছে। ব্যাগে একটি আধার কার্ডও ছিল। পুলিশ ওই মহিলা ভিক্ষুককে একটি বৃদ্ধাশ্রমে পাঠিয়েছে। তামিলনাড়ুর কাল্লাকুরিচির (Kallakurichi) বাসিন্দা ওই মহিলার আত্মীয়দের খবর পাঠানো হয়েছে। আরও পড়ুন: Viral: স্পাইসজেটের ভাঙা জানালা মেরামত হল সেলোটেপ দিয়ে! ভাইরাল হল ছবি

গতমাসের শুরুতে মুম্বইয়ের এরকমই একটি ঘটনা ঘটে। রেলে কাটা পড়ে মৃত এক ভিক্ষুকের ঝুপড়িতে গিয়ে চক্ষু চড়কগাছ হয়ে যায় পুলিশ কর্মীদের। মুম্বইয়ে রেললাইন পেরোতে গিয়ে ট্রেনে কাটা পড়ে মৃত্যু হয় বীরজু চন্দ্র আজাদের। তাঁর বয়স আনুমানিক ৬০ বছর। মৃত্যুর পর তার সম্পর্কে খোঁজ-খবর নিতে পুলিশ ভিক্ষুকের ঝুপড়িতে গিয়ে পৌঁছোয়৷ সেখানে কাউকে খুঁজে পায়নি পুলিশ৷ এরপর পুলিশ ঝুপড়িতে তল্লাশি চালায়৷ তল্লাশি চালাতে গিয়ে পুলিশের চক্ষু চড়ক অবস্থা৷ ঘরের মধ্যে একটা ব্যাগে ভরতি ছিল নানা মূল্যের কয়েক৷ শুধু তাই নয়৷ এই ঝুপড়িতে মিলেছে বেশ কয়েকটি ফিক্সড ডিপোজিট সার্টিফিকেট৷ কয়েনের পরিমাণ এত বেশি ছিল যে, সেগুলি গুনতে পুলিশের চারঘণ্টার বেশি সময় লেগেছে৷ সব মিলিয়ে ওই ভিক্ষুকের ঝুপড়ি থেকে পুলিশ ১ লাখ ৫০ হাজার টাকা উদ্ধার করছে৷ এছাড়া বেশ কয়েকটি ফিক্সড ডিপোজিট সার্টিফিকেট পাওয়া যায়। যার মোট মূল্য ৮ লাখ ৭৭ হাজার টাকা৷ এচাড়া ঝুপড়িতে পাওয়া যায় প্যান কার্ড, আধাকার কার্ড ও ভোটার কার্ড।