Viral: স্পাইসজেটের ভাঙা জানালা মেরামত হল সেলোটেপ দিয়ে! ভাইরাল হল ছবি
স্পাইসজেটের ভাঙা জানালা (Photo Credits: Hariharan Sankaran)

মুম্বই, ৬ নভেম্বর: সান গ্রুপের (Sun Group) মালিকানাধীন ভারতের (India) একটি কম খরচের বিমান পরিবহন সংস্থা স্পাইসজেট (SpiceJet)। দেশের দ্বিতীয় বৃহত্তম বিমান পরিবহন সংস্থা এটি। ২০০৫ সালে পরিসেবা দেওয়া শুরু করে এই বিমান পরিবহন সংস্থা। বিভিন্ন ঘটনায় খবরে উঠে আসে এই বিমান সংস্থার নাম। কিন্তু সম্প্রতি এমন এক ঘটনা ঘটে গিয়েছে, যা এর আগে কোন বিমান সংস্থার ইতিহাসে আছে বলে সন্দেহ রয়েছে। সম্প্রতি মুম্বইবাসী হরিহরণ শঙ্করন (Hariharan Sankaran) এই বিমান সংস্থা সম্পর্কে এমন একটি ঘটনা সামনে এনেছেন যাতে করে সমালোচনার ঝড় বয়ে গিয়েছে স্পাইসজেট বিমান সংস্থার সুরক্ষা ব্যবস্থা নিয়ে।

গত মঙ্গলবার ৫ অক্টোবর হরিহরণ তাঁর টুইটার হ্যান্ডেল (Twitter) থেকে পোস্ট করে স্পাইসজেট বিমান সংস্থা সম্পর্কে এমন একটি তথ্য জানিয়েছেন যা ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় (Social Media) ঝড় তুলে দিয়েছে। হরিহরণ তাঁর হ্যান্ডেল থেকে স্পাইসজেট বিমান সংস্থার একটি ভাঙা জানালার ছবি (Photo) পোস্ট করেছেন। যে জানালাটি মেরামত করা হয়েছে সেলোটেপ (Sellotape) দিয়ে! এই ছবিতেই সমালোচনার মুখে পড়েছে বিমান সংস্থাটি। পোস্টে বিমানের সম্পর্কে যাবতীয় তথ্য উল্লেখ করে হরিহরণ লিখছেন, ‘ফাটলের উপর সেলোটেপ লাগানো ছিল। অর্থাৎ বিষয়টি যে কারও নজর এড়ায়নি তা ভাল ভাবেই বোঝা যাচ্ছে।’ আরও পড়ুন Viral: চরমে বায়ু দূষণ, বারাণসীর মন্দিরে মুখে কাপড় বেঁধে দুর্গা, কালী!

এদিন স্পাইসজেটের এসজি ৮১৫২ বিমানে চড়ে মুম্বই (Mumbai) থেকে দিল্লির (Delhi) উদ্দেশে রওনা দিয়েছিলেন তিনি। তখনই জানলার কাচে ফাটল দেখতে পান। তানিয়ে টুইটারে স্পাইসজেট কর্তৃপক্ষ এবং ডিরেক্টরেট জেনারেল অব সিভিল এভিয়েশন (ডিজিসিএ)-এর নাম উল্লেখ করে অভিযোগ জানান তিনি। বিষয়টি চোখে পড়তেই স্পাইসজেটের তরফে ওই ব্যক্তির কাছে ক্ষমা চেয়ে নেওয়া হয়। বলা হয়, ‘যাত্রীদের নিরাপত্তা সুনিশ্চিত করাই আমাদের প্রধান লক্ষ্য। কোনও পরিস্থিতিতেই তা নিয়ে আপসের প্রশ্ন ওঠে না। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হচ্ছে, যাতে কড়া পদক্ষেপ করা যায়। অসুবিধার জন্য ক্ষমা চাইছি আমরা।'