Delhi: জুম্মার নামাজের পর দিল্লির জামা মসজিদে সিএএর বিক্ষোভ, নজরদারিতে পুলিশের ড্রোনের ব্যবহার
জামা মসজিদে সিএএর বিক্ষোভ (Picture Credits: ANI)

নতুন দিল্লি, ২০ ডিসেম্বর: আজ আরও আঁটসাঁট করা হল রাজধানীর নিরাপত্তা। দিল্লির (Delhi) পুলিশ আধিকারিক এম এস রানধাওয়া ( M S Randhawa) নিজে উপস্থিত থেকে পরিদর্শন করছেন। এই বিক্ষোভের নেতৃত্ব দিচ্ছেন ভীম সেনার প্রধান (Bhim Army Chief) চন্দ্রশেখর আজ়াদ (Chandrashekhar Azad)। উপস্থিত হন জামা মসজিদের শাহি ইমাম সৈয়দ আহমেদ বুখারি (Syed Ahmed Bukhari)।এর আগে অবশ্য তিনি জানিয়েছিলেন তিনি মিছিলে অংশগ্রহণ করবেন না। সকলকে শান্তি বজায় রাখতে আবেদন জানানো হয়েছিল পুলিশের তরফ থেকে। বিশেষ করে উত্তরপূর্ব দিল্লিতে নিরাপত্তা দেওয়া হয়েছে। ১০ কোম্পানির সিআরপিএফ এবং র‍্যাফ নামানো হয়েছে। ড্রোনের মাধ্যমে চলছে নজরদারি। সেনাবাহিনীর ফোর্স নামানো হয়। আজ শুক্রুবারের নামাজ উপলক্ষে জামা মসজিদের এলাকায় রয়েছে কঠোর প্রহরা। লাল কেল্লা থেকে জামা মসজিদ পর্যন্ত ১৪৪ ধারা জারি রাখা হয়েছে।

আরও পড়ুন, দিল্লিতে এবার পাক জঙ্গিদের নিশানায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, গোয়েন্দা দপ্তরের রিপোর্ট

 

সচিত্র পরিচয়পত্র দেখিয়েই তবে জামা মসজিদে প্রবেশ করানো হচ্ছিল। সে সময় বিক্ষোভকারীরাও প্রবেশ করে বলে দাবি পুলিশের। আজ জামা মসজিদ থেকে যন্তর মন্তর পর্যন্ত হচ্ছে বিক্ষোভ মিছিল। দিল্লির প্রায় সকল মসজিদের ইমামদের সঙ্গে পুলিশের আলোচনা হয়। একত্রে শান্তি বজায় রাখার কথা বলেন। আজ থেকে মেট্রোও স্বাভাবিকভাবে চালু হয়ে গেছে। আজ জামা মসজিদ এলাকা কানায় কানায় পূর্ণ হয়ে গেছে। তারা প্ল্যাকার্ড নিয়ে মিছিলে অংশগ্রহণ করে।

জাফরাবাদ মেট্রো ষ্টেশনের বাইরে পুলিশ র‍্যাফ নামানো হয়েছে। সংবিধানের রেপ্লিকা হাতে নিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন চন্দ্রশেখর আজ়াদ। পুলিশের তরফে তাঁকে অনুরোধ করা হয়, যন্তর-মন্তরে বিক্ষোভ প্রদর্শন করার অনুমতি দেওয়া হয়েছে। কিন্তু ধর্মীয় স্থানে বিক্ষোভ বেআইনি। আজ এই বিষয়টিকে কেন্দ্র করে উত্তাল রাজধানী।