Pakistan Terror Groups Can Target PM Narendra Modi: দিল্লিতে এবার পাক জঙ্গিদের নিশানায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, গোয়েন্দা দপ্তরের রিপোর্ট
নরেন্দ্র মোদি (Photo Credit: PTI)

নতুন দিল্লি, ২০ ডিসেম্বর: আগামী রবিবার ২২ ডিসেম্বর দিল্লির রামলীলা ময়দানে (Ramlila ground) এক মেগা মিছিলে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। দিল্লিতে নাম গোত্রহীন কলোনি রয়েছে। সেগুলির নামকরণ করা হবে ওই দিন। সঙ্গে বিজেপির মিছিলও হবে, যার নেতৃত্ব দেবেন প্রধানমন্ত্রী। সেই অনুষ্ঠানেই তাঁকে হত্যার পরিকল্পনা করেছে পাকিস্তানি জঙ্গি গোষ্ঠী (Pakistan-based terror groups)। গোপনসূত্রে এই খবর পেয়েছে দেশের গোয়েন্দা দপ্তর। সেই মতো অনুষ্ঠান উপলক্ষে রামলীলা ময়দান কড়া নিরাপত্তার চাদরে মুড়তে চলেছে। প্রধানমন্ত্রীর নিরাপত্তা ব্যবস্থাও ঢেলে সাজানো হচ্ছে। গোয়েন্দা দপ্তর সূত্রের খবর, পাক জঙ্গি গোষ্ঠী জইশ-ই-মহম্মদ রামলীলা ময়দানে প্রধানমন্ত্রীর উপরে হামলার ছক কষছে। ওইদিনের অনুষ্ঠানে দেশের প্রথমসারির সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

মিছিলে প্রধানমন্ত্রী ছাড়াও উপস্থিত থাকবেন এনডিএ জোটের মুখ্যমন্ত্রীরা ও বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। রামলীলা ময়দানে প্রধানমন্ত্রী নিরাপত্তার দায়িত্বে থাকবে এসপিজি ও দিল্লি পুলিশ। নীল বইয়ের ১০ নম্বর অনুচ্ছেদের নিয়মানুসারেই রামলীলা ময়দানে নরেন্দ্র মোদির নিরাপত্তা বলয় তৈরি হচ্ছে। গোয়েন্দাদের দাবি, সংশোধিত নাগরিকত্ব আইন, জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার, অযোধ্যা মামলার রায়. বালাকোটে বায়ুসেনার অভিযান। সবই পাকিস্তানের বিপক্ষে গিয়েছে। ক্ষোভে ফুটছে সমগ্র ইসলামাবাদ। এই হামলার ছক সেই ক্ষোভকে প্রশমিত করার জন্যই তৈরি হয়েছে। তবে এই হামলা চালানোর জন্য শুধু পাক জঙ্গি গোষ্ঠীকেই পাকিস্তান নিয়োগ করেনি। এদেশের বিভিন্ন বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীকে অর্থ, প্রশিক্ষণ ও অস্ত্র দিয়ে দিনের পর দিন সাহায্য করে আসছে পাকিস্তান। এবার তাদের কাছেও প্রতিদান চাইতে পারে। আরও পড়ুন-Bengaluru DCP Chetan Singh: সিএএ বিরোধী বিক্ষোভ বন্ধ করতে জাতীয় সংগীত গাইলেন বেঙ্গালুরুর ডিসিপি(দেখুন ভিডিও)

চলতি বছরের অক্টোবরেই একটি চিঠি প্রকাশ্যে এসেছে। এনআইএ চিঠিটি প্রকাশ্যে এনেছে যেখানে স্পষ্ট রয়েছে লস্কর-এ-তৈবার হুমকি। প্রধানমন্ত্রী-সহ দেশের মান্যগণ্যদের প্রাণনাশের হুমকি দিয়েছে পাক জঙ্গি গোষ্ঠী। গত সেপ্টেম্বরই সামসে ওয়ানি নামে কেউ একজন জইশ-ই-মহম্মদের হয়ে হুমকি চিঠি লেখে। যেখানে বলা হয়েছে জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের কারণে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টাকে তারা হামলার নিশানায় রাখছে।