Farm Laws Protest: রাষ্ট্রপতি ভবনে যাওয়ার আগেই কংগ্রেসের পদযাত্রা থামাল পুলিশ, আটক প্রিয়াঙ্কা গান্ধি সহ অনেকে
আটক প্রিয়াঙ্কা গান্ধি সহ অনেকে (Photo: ANI)

নতুন দিল্লি, ২৪ ডিসেম্বর: রাষ্ট্রপতি ভবনে (Rashtrapati Bhawan) যাওয়ার আগেই কংগ্রেসের (Congress) পদযাত্রা থামাল দিল্লি পুলিশ। কংগ্রেস নেতা প্রিয়াঙ্কা গান্ধি (Priyanka Gandhi) সহ অনেক কংগ্রেস নেতাকে আটক করেছে পুলিশ। কৃষি আইন ইশুতে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের হস্তক্ষেপ দাবি করে ২ কোটি স্বাক্ষর সম্বলিত একটি স্মারকলিপি জমা দেওয়ার জন্য রাষ্ট্রপতি ভবন পর্যন্ত পদযাত্রা কর্মসূচি নিয়েছিল কংগ্রেস। যদিও রাষ্ট্রপতি ভবনের আগেই কংগ্রেসের পদযাত্রা আটকে দেয় পুলিশ। পরে কংগ্রেসের সদর দপ্তরের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন কংগ্রেস নেতা-কর্মীরা।

পুলিশ আটক করার পর প্রিয়াঙ্কা গান্ধি বলেন, "এই সরকারের বিরুদ্ধে যে কোনও মতবিরোধকে সন্ত্রাসবাদী উপাদান হিসাবে শ্রেণীবদ্ধ করা হয়। আমরা কৃষকদের প্রতি আমাদের সমর্থন জানাতে এই পদযাত্রা করছি। আমরা গণতন্ত্রে বাস করছি এবং তাঁরা নির্বাচিত সাংসদ সদস্য। তাঁদের রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করার অধিকার রয়েছে এবং তাঁদের অনুমতি দেওয়া উচিত। তাতে সমস্যা কী? কয়েক লাখ কৃষকের কথা শুনতে প্রস্তুত নয় সরকার।" আরও পড়ুন: Centenary Celebrations of Visva-Bharati University: গুরুদেব রবীন্দ্রনাথই আত্মনির্ভর ভারতের স্বপ্ন দেখিয়েছেন: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

তিনি বলেন, তারা (বিজেপি নেতা ও সমর্থক) কৃষকদের প্রতি যে ভাষা ব্যবহার করেছে তা ব্যবহার করা পাপ। যদি সরকার তাদের দেশবিরোধী বলে অভিহিত করে, তবে সরকার পাপী।