ইনস্টাগ্রামে নরেন্দ্র মোদির ফলোয়ার ছুঁল ৩০ মিলিয়ন, পেছনে ফেললেন বারাক ওবামাকে
নরেন্দ্র মোদি। (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ১৩ অক্টোবর: সোশাল সাইট ইনস্টাগ্রামে (Instagram) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Prime Minister Narendra Modi) ফলোয়ার (followers) সংখ্যা ছুঁল ৩ কোটি। রবিবার একথা জানান বিজেপি সোশাল মিডিয়া শাখার প্রধান অমিত মালভিয়া (Amit Malviya)। গোটা বিশ্বের রাজনীতিবিদদের মধ্যে মোদিই একমাত্র যিনি ৩০ মিলিয়ন ফলোয়ার সংখ্যা ছুঁলেন। মোদির পর রয়েছে ইন্দোনেশিয়ার রাষ্ট্রপতি জোকো উইদোদো (Indonesian President Joko Widodo) এবং আমেরিকা যুক্তরাষ্ট্রের প্রাক্তন রাষ্ট্রপতি বারাক ওবামা (former President of the United States Barack Obama)। উইদোদোর ফলেয়ার সংখ্যা ২৫.৬ মিলিয়ন। বারাক ওবামার রয়েছে ২৪.৮ মিলিয়ন ফলোয়ার।

বিজেপির সোশাল মিডিয়া শাখার প্রধান অমিত মালভিয়া এক টুইটে বলেছেন, "প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ইনস্টাগ্রামে ৩০ কোটি ফলোয়ার পেরিয়ে গেছেন। তিনি যুব সমাজের মধ্যে জনপ্রিয়। তিনি আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পাশাপাশি আমেরিকার প্রাক্তন রাষ্ট্রপতি বারাক ওবামার থেকেই এগিয়ে রয়েছেন। তিনিই একমাত্র রাষ্ট্রনেতা যিনি ৩০ মিলিয়ন মাইলফলকে পৌঁছেছেন।" আরও পড়ুন: 'ওয়ার্ল্ড অফ মাই ফিলিংস...',মামাল্লাপুরমে সমুদ্রের সঙ্গে "কথোপকথনের" উপর কবিতা লিখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

নরেন্দ্র মোদি ফেসবুক এবং টুইটারে অন্যতম জনপ্রিয় নেতা। ফেসবুকে তাঁর পেজে লাইট করেছে ৪৪ মিলিয়ন ব্যবহারকারীর। টুইটারে ৫০ মিলিয়নের বেশি মানুষ তাঁকে ফলো করেন। গত মাসেই টুইটারে ৫০ মিলিয়ন ফলোয়ার সংখ্যা ছোঁন নরেন্দ্র মোদি। বিশ্বের জনপ্রিয় রাষ্ট্রনেতারা যারা টুইটারে রয়েছেন তাঁদের মধ্যে অন্যতম নরেন্দ্র মোদি। টুইটার হ্যান্ডেল থেকে বিভিন্ন ন্যাশনাল ও ইন্টারন্যাশনাল ইভেন্টে তাঁর বক্তব্য পোস্ট করে থাকেন।