Pregnant Woman Refused Admission: সঙ্গে কোভিড-১৯ টেস্টের রিপোর্ট নেই, অন্তঃসত্ত্বাকে ভর্তি নিল না মুম্বইয়ের হাসপাতাল
অন্তঃসত্ত্বা (প্রতীকী ছবি: IANS)

মুম্বই, ২৮ এপ্রিল: প্রসব বেদনা উঠেছে, তারপরেও বান্দ্রার বেসরকারি হাসপাতাল ৯ মাসের অন্তঃসত্ত্বাকে ভর্তি নিতে অস্বীকার করল। টাইমস অফ ইন্ডিয়ার রিপোর্ট অনুসারে জানা গিয়েছে, অন্তঃসত্ত্বার সঙ্গে তাঁর কোভিড-১৯ টেস্টের রিপোর্ট ছিল না। তাই তাঁকে ভর্তি নেওয়া হয়নি। প্রসূতির পরিবার টানা ৬ ঘণ্টা ওই হাসপাতাল চত্বরে ছিলেন, বারবার চিকিৎসকদের কাছে অনুনয় বিনয় করা হয়েছে মহিলাকে ভর্তি নেওয়ার জন্য। তবে অনুরোধে কোনও কাজ হয়নি। প্রসূতির পরিবারের তরফে জানানো হয়েছে, যে কোনও সময় বাচ্চা হয়ে যেতে পারে মনে করেই তাঁরা হাসপাতাল চত্বরে ছিলেন। ওই প্রসূতির নাম নথিভুক্ত রয়েছে হোলি ফ্যামিলি হাসপাতালে (Holy Family Hospital)। ডেলিভারির জন্য আগাম টাকাও জমা করে আছে।

জানা গিয়েছে, গত চারমাস ধরে সেখানকার গাইনোকোলজিস্টের পরামর্শও নিচ্ছেন প্রসূতি। শেষবার যখন হাসপাতালের গাইনিকে দেখাতে এলেন তখনও তাঁকে কেউই কোভিড-১৯ টেস্টের নির্দেশ দেয়নি। এদিন হাসপাতালের জরুরি বিভাগের এক চিকিৎসক তাঁকে দেখতে রাজিও হয়ে যান। তিনিও প্রসূতিকে পরীক্ষার পর হাতে ধরিয়ে দেন কোভিড-১৯ টেস্টের প্রেসক্রিপশন। আরও পড়ুন- Popular Google Doodle Games: Google ডুডলের জনপ্রিয় গেম আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭ এবার আপনার নাগালেই, বাড়িতে থেকে উপভোগ করুন

একপ্রকার বাধ্য হয়েই প্রসূতির পরিবার তাঁকে বান্দ্রার ভাবা হাসপাতালে নিয়ে যায়। যদিও তাঁর পরিবার এই কাজে সম্মত হয়নি। তবে য়াইহোক, সেই সময় প্রসূতির প্রসব যন্ত্রণা কমে যাওয়াতে বেসরকারি ল্যাবে কোভিড-১৯ টেস্টের সিদ্ধান্ত নেওয়া হয়। শহরের বিভিন্ন হাসপাতাল করোনা পজিটিভ প্রসূতিদের ফেরাচ্ছে। তাই উপায় না দেখতে পেয়ে মুম্বই সেন্ট্রালের বি ওয়াই এল নায়ার হাসপাতাল ও পার্লের নানাবতী হাসপাতালে করোনা আক্রান্ত প্রসূতিদের ডেলিভারীর ব্যবস্থা করেছে বিএমসি।