Prashant Kishor: অমরিন্দর সিংয়ের প্রধান উপদেষ্টার পদ থেকে পদত্যাগ ভোট কুশলী প্রশান্ত কিশোরের
প্রশান্ত কিশোর

নতুন দিল্লি, ৫ অগাস্ট: পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের (Amarinder Singh) প্রধান উপদেষ্টার পদ থেকে পদত্যাগ করলেন ভোট কুশলী প্রশান্ত কিশোর (Prashant Kishor)। তিনি জানিয়েছেন, জনজীবনে কাজ করার সক্রিয় ভূমিকা থেকে সাময়িক বিরতি নিয়েছেন তিনি। মুখ্যমন্ত্রীকে লেখা চিঠিতে প্রশান্ত কিশোর আরও জানিয়েছেন যে নিজের পরবর্তী পদক্ষেপ সম্পর্কে তিনি এখনও কোনও সিদ্ধান্ত নেননি।

চিঠিতে প্রশান্ত লেখেন, "আপনি যেমন জানেন যে জনজীবনে কাজ করার সক্রিয় ভূমিকা থেকে সাময়িক বিরতি নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। তাই আমি আপনার প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্ব নিতে পারছি না। যেহেতু আমি আমার ভবিষ্যৎ কর্মপদ্ধতি সম্পর্কে এখনও সিদ্ধান্ত নিতে পারিনি। তাই আমি আপনাকে অনুরোধ করছি দয়া করে আমাকে এই দায়িত্ব থেকে মুক্তি দিন।" আরও পড়ুন: West Bengal Monsoon: বন্যা পরিস্থিতির মধ্যে উদ্বেগ বাড়াচ্ছে বৃষ্টি, আজও ভিজবে দক্ষিণবঙ্গ

দিল্লির অলিন্দে কান পাতলে শোনা যাচ্ছে প্রশান্ত এ বার কংগ্রেসে যোগ দিতে চলেছেন। কথাবার্তা অনেকটাই এগিয়ে গিয়েছে। রাহুল গান্ধী, সনিয়া গান্ধী-সহ কংগ্রেসের শীর্ষ নেতাদের সঙ্গে তাঁর ইতিমধ্যেই বৈঠক হয়েছে। কংগ্রেস সূত্রে খবর, আগামীদিনে অনেক বড় ভূমিকায় দেখা যেতে পারে মমতাকে তৃতীয়বার জেতানো প্রশান্তকে। লোকসভা নির্বাচনের জন্য এখনই প্রস্তুতি শুরু করে দিতে চাইছে কংগ্রেস। সে কারণেই তাঁকে গুরুত্বপূর্ণ দায়িত্ব দিয়ে নিয়ে আসার কথা ভাবা হয়েছে।