Pranab Mukherjee Health Worsens: আরও সঙ্কটজনক অবস্থা প্রণব মুখার্জির, লাইফ সাপোর্টেই রাখা হয়েছে প্রাক্তন রাষ্ট্রপতিকে
প্রণব মুখার্জি(Photo Credits: ANI)

নতুন দিল্লি, ১১ অগস্ট: মাথায় অস্ত্রোপচারের পর শারীরিক অবস্থার উন্নতি হয়নি প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জির (Pranab Mukherjee)। বরং, আরও অবনতি হচ্ছে বলে বলে জানান চিকিৎসকেরা। আজ সন্ধ্যেয় আর্মি রিসার্চ ও রেফারাল হাসপাতালের তরফে বিবৃতিতে বলা হয়েছে, “প্রাক্তন রাষ্ট্রপতির মস্তিষ্কে যে রক্ত জমাট বেধেছিল, তা বের করতে ১০ অগস্ট, সোমবার জরুরিভিত্তিতে জীবনদায়ী অস্ত্রোপচার করা হয়েছিল। কিন্তু তার পরেও উন্নতির লক্ষণ দেখা যায়নি, এবং শারীরিক অবস্থার অবনতি হয়েছে।”

তাঁর বয়স হয়েছে ৮৪। সোমবার নিজেই টুইট করে করোনা আক্রান্ত হওয়ার কথা জানান তিনি। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, মাথায় অস্ত্রোপচারের পর ভেন্টিলেশনে করোনা আক্রান্ত প্রণব মুখার্জি। দিল্লির সেনা হাসপাতালে ভরতি রয়েছেন। সকালে তাঁর পুত্র অভিজিৎ মুখার্জি জানিয়েছিলেন, চিকিৎসায় ধীরে ধীরে সাড়া দিচ্ছেন তিনি। তবে ৯৬ ঘণ্টা রাখা হবে পর্যবেক্ষণে। প্রাক্তন রাষ্ট্রপতির পরিবারের বাকি সদস্যদের করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ। আরও পড়ুন, বিশ্বের প্রথম করোনা ভ্যাকসিনের ঘোষণা রাশিয়ার, প্রথম টিকাগ্রহণ করলেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মেয়ে

গতকাল টুইটে প্রণব মুখার্জি লেখেন, অন্য একটি প্রয়োজনে হাসপাতালে গিয়েছিলেন। তখনই তাঁর করোনা পরীক্ষা হয়। তাতে দেখা যায় তিনি কোভিড পজিটিভ (COVID19 Positive)। করোনায় আক্রান্ত তিনি। নিজে করোনা আক্রান্ত হওয়ার সঙ্গে সঙ্গে গত এক সপ্তাহে যে বা যাঁরা তাঁর সংস্পর্শে এসেছেন, সবাইকে সাবধান থাকার অনুরোধ করেন প্রাক্তন রাষ্ট্রপতি। সবাই যাতে সেল্ফ আইসোলেশনে চলে যায় ও নিজেদের কোভিড পরীক্ষা করিয়ে নেয়, সেজন্য অনুরোধ করেন তিনি।