Prashant Kishor: সোনিয়া গান্ধীর প্রস্তাব ফেরালেন পিকে, যোগ দিচ্ছেন না কংগ্রেসে
Prashant Kishor. (Photo Credits: Twitter)

নতুন দিল্লি, ২৬ এপ্রিল: কংগ্রেসে (Congress) এবার পিকে ধাক্কা। প্রশান্ত কিশোরকে হয়তো দেখা যাবে না ভোট কুশলী প্রশান্ত কিশোর (Prashant Kishore) কে। সেই দিকে আপাতত গড়াল জল। ২০২৪ লোকসভা নির্বাচনে কংগ্রেসকে দাঁড়ানোর জন্য বিশেষ অ্যাকশন গ্রুপ গড়েন দলের সভানেত্রী সোনিয়া গান্ধী। প্রশান্ত কিশোর কংগ্রেসের সেই গ্রুপ বা কমিটিতে থাকার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন বলে জানালেন, এআইসিসি-র মুখপাত্র রণদীপ সিং সূরযেওয়ালা। কেন পিকে কংগ্রেসের বিশেষ কমিটিতে থাকার প্রস্তাব ফেরালেন, সে কথা পরিষ্কার করে জানাননি রণদীপ। এর কিছুক্ষণ পরে পিকে নিজে টুইট করে জানান, আমাকে নয় কংগ্রেসের দরকার সবল নেতৃত্ব।

দেখুন পিকে-র টুইট

সদ্য তেলেঙ্গানায় মুখ্যমন্ত্রী কেসিআর-এর দলকে নির্বাচনে জেতানোর দায়িত্ব নেওয়া প্রশান্তের কংগ্রেসের এই প্রস্তাব ফেরানোকে ইঙ্গিতপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞমহল। গতকাল কংগ্রেসের অভিজ্ঞ নেতাদের নিয়ে বৈঠকে সোনিয়া বিশেষ এমপাওয়ারড অ্যাকশন গ্রুপ গড়েছিলেন। তবে কংগ্রেসকে ঘুরে দাঁড়াতে পিকে-র বেশ কিছু সাজেশানকে গুরুত্ব দিলেন দলের শীর্ষ নেতারা। এর মধ্যে আবার ঘুরে দাঁড়াতে আগামী ১৩ মে থেকে তিনদিনের নব সঙ্কল্প চিন্তন শিবিরের আয়োজন করছে কংগ্রেস। রাজস্থানের উদয়পুরে কংগ্রেসের এই চিন্তন শিবিরে দেশের সব প্রান্তের ৪০০ জন নেতা যোগ দেবেন। আরও পড়ুন:  ৫-১২ বছরের জন্য করবিভ্যাক্স, ১২ ঊর্দ্ধদের জাইকভডি টিকার ছাড়পত্র দিল DCGI

প্রশান্ত কিশোরের দেওয়া প্রেজেন্টেশন খতিয়ে দেখতে আট সদস্যের কমিটি গঠন করেছিলেন কংগ্রেসকে সভানেত্রী সোনিয়া গান্ধী। পি চিদাম্বরম, অম্বিকা সোনি, প্রিয়াঙ্কা গান্ধী ভঢ়রা, জয়রাম রমেশ, দিগ্বিজয় সিং, রণদীপ সূরজেওয়ালা, কেসি ভেনুগোপাল ও মুকুল ওয়াসনিক-কে গড়া এই আট সদস্যের কমিটি গত এক সপ্তাহ ধরে পিকে-র প্রেজেন্টেশন দেখে তা নিয়ে রিপোর্ট জমা দিলেন সোনিয়াকে। সূত্রের খবর, কংগ্রেসের কমিটি পিকে-র বেশিরভাগ সাজেশনকেই মেনে কাজ করার কথা রিপোর্টে উল্লেখ করেছে।