Meghalaya: কাটল জটিলতা! সরকার গঠনের জন্য NPP-কে সমর্থন জানাল UDP ও PDF
Photo Credits: ANI

শিলং: সব জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে শনিবার রাতে মেঘালয়ের (Meghalaya) সংখ্যাগরিষ্ঠ আসনে জয়ী ন্যাশনাল পিপলস পার্টিকে (NPP) সরকার গঠনের জন্য সমর্থন জানাল ইউনাইটেড ডেমোক্রেটিক পার্টি (United Democratic Party) ও পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (People's Democratic Front)। এর ফলে কনরাড সাংমার মুখ্যমন্ত্রী হওয়ার পথে আর কোনও বাধা থাকল না।

মেঘালয় বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশ পেতে দেখা যায় বিদায়ী মুখ্যমন্ত্রী কনরাড সাংমার দল সংখ্যাগরিষ্ঠ আসন পেলেও সরকার গঠনের জন্য প্রয়োজনীয় সংখ্যা নেই। এরপরই বিজেপি,হিল স্টেট পিপলস ডেমোক্রেটিক পার্টি ও দুজন নির্দল বিধায়ককে নিয়ে সরকার গঠনের জন্য তাঁদের কাছে প্রয়োজনীয় সংখ্যা আছে বলে দাবি করেন কনরাড সাংমা।

যদিও তার পাল্টা দাবি জানিয়ে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেতা মুকুল সাংমা দাবি করেন সরকার গঠনের জন্য প্রয়োজনীয় সংখ্যা আছে তাদের কাছেও। খুব তাড়াতাড়ি এই বিষয়টি সবার সামনে আসবে বলেও জানান তিনি। এরপরই মেঘালয়ে সরকার কারা গড়বে তা নিয়ে জল্পনা শুরু হয়েছিল।

কিন্তু, শনিবার মুকুল সাংমা যে দল দুটির উপর ভরসা করে মেঘালয়ের ক্ষমতায় বসার স্বপ্ন দেখছিলেন তারাই এনপিপিকে সরকার গঠনের জন্য লিখিত আকারে সমর্থন জানাল। প্রসঙ্গত উল্লেখ্য, এবারের বিধানসভা নির্বাচনে ইউডিপি ১১টি ও পিডিএফ ২টি আসন পেয়েছে। আরও পড়ুন: Thane Shocker: বাডির দরজার কাছে চটি খুলে রাখার জের, প্রতিবেশীকে খুন করল দম্পতি