Uddhav Thackeray : মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদে শপথ শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের, অভিনন্দন জানালেন নরেন্দ্র মোদি
মুখ্যমন্ত্রী পদে শপথ নিচ্ছেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে (Photo: ANI)

মুম্বই, ২৮ নভেম্বর: মহারাষ্ট্রের (Maharashtra) মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে (Uddhav Thackeray)। মুম্বইয়ের শিবাজি পার্কে মহাসমারোহে তাঁর শপথ অনুষ্ঠান আয়োজন হয়েছিল। সন্ধ্যা ৬ টা বেজে ৪০ মিনিটে সেখানে শপথ নেন উদ্ধব ঠাকরে। শিবসেনা-এনসিপি-কংগ্রেস জোট থেকে আরও ছ’জন এ দিন সেখানে মন্ত্রী হিসাবে শপথ নেন। তাঁদের শপথবাক্য পাঠ করান মহারাষ্ট্রের রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারি (Governor Bhagat Singh Koshyari)। শপথ অনুষ্ঠান শেষ হওয়ার পর এ দিন রাতেই উদ্ধবের নেতৃত্বে মন্ত্রিসভার বৈঠক হওয়ার কথা। শিবাজি পার্কে অন্তত ৫০ হাজার শিবসেনা, এনসিপি ও কংগ্রেসের কর্মী-সমর্থক জড়ো হয়েছিলেন। উদ্ধবের পাশাপাশি আরও জোট সরকাররে আরও ৬ মন্ত্রী শপথ নিয়েছেন। তাঁরা হলেন শিবসেনার সুভাষ দেশাই এবং একনাথ শিন্ডে, এনসিপি-র জয়ন্ত পাতিল এবং ছগন ভুজবাল, কংগ্রেসের বালাসাহেব থোরাট এবং নীতিন রাউত রয়েছেন।

শপথ অনুষ্ঠানে হাজির ছিলেন কংগ্রেস নেতা কপিল সিবাল, আহমেদ প্যাটেল এবং মল্লিকার্জুন খড়গে, এনসিপি সভাপতি শরদ পাওয়ার, ডিএমকে সুপ্রিমো এমকে স্টালিন এবং এমএনএসের প্রধান রাজ ঠাকরে। রাজ ঠাকরে উদ্ধব ঠাকরের কাকার ছেলে। উপস্থিত ছিলেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডনবিশ, গুজরাতের প্রাক্তন মুখ্যমন্ত্রী শংকরসিংহ বাঘেলা, মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী কমল নাথ এবং ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল। তবে জোটে সিলমোহর দিলেও, উদ্ধবের শপথ অনুষ্ঠানে আসেননি সনিয়া গান্ধী ও রাহুল গান্ধী। আসেননি প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংও। প্রত্যেকেই চিঠি লিখে শুভেচ্ছা জানিয়েছন শিবসেনা সুপ্রিমোকে। আরও পড়ুন: TMC Wins By Election: এনআরসি ইস্যুতে ২ কোটি বাঙালিকে ঘাড়ধাক্কা দিতে চেয়েছিলেন, ৬ মাসে দিলীপকে বাই বাই করল বাংলা

মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পর উদ্বব ঠাকরেকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইটে মোদি লেখেন,"মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার জন্য উদ্ধব ঠাকরে জি কে অভিনন্দন। আমি বিশ্বাস করি তিনি মহারাষ্ট্রের উজ্জ্বল ভবিষ্যতের জন্য নিরলসভাবে কাজ করবেন।"