কিছু মানুষের মগজ ধোলাই প্রয়োজন, স্বচ্ছ ভারত অভিযানের বর্ষপূ্র্তিতে টুইট করে পাল্টা ট্রোলড শশী থারুর
শশী থারুর ও তাঁর টুইট (Photo Credit: Twitter)

নতুন দিল্লি, ২ অক্টোবর:  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্বচ্ছ ভারত অভিযান (Swachh Bharat Diwas) প্রকল্পের ৫ বছর পূর্তি হল আজ অর্থাৎ বুধবার। গোটা দেশ যখন স্বচ্ছ ভারত অভিযানের বর্ষপূর্তি পালনে ব্যস্ত তখন তানিয়েই টুইট করে বেশ বিপাকে পড়ে গেলেন তিরুবনন্তপুরমের কংগ্রেস সাংসদ শশী থারুর। তিনি টুইটে একটি মস্তিষ্কের ছবি পোস্ট করেছেন। সেখানে দেখা যাচ্ছে, এক মহিলা মগজ পরিষ্কার করছেন। সেই ছবির সঙ্গেই সাংসদ লিখেছেন, কিছু মানুষের মগজ পরিষ্কারের প্রয়োজন রয়েছে। শশী থারুরের (Shashi Tharoor) এহেন টুইটবার্তায় নেটিজেনদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে। একদল সুনন্দা পুস্করের প্রসঙ্গ টেনে এনে বলেছেন, স্ত্রীকে খুনের পর এভাবেই তথ্য প্রমাণ লোপাট করেছিলেন থারুর। বাকিরা রাহুলের মগজ ধোলাইয়ের কথা তুলেছেন।

প্রায় নিজের বক্তব্যের জন্য নেটিজেনদের সমালোচনার মুখে পড়েন এই কংগ্রেস সাংসদ। কখনও আলটপকা মন্তব্য করে দলেরই বিরাগ ভাজন হয়েছেন দলে তিনি। তবে কোনও কিছুতেই তাঁর অভ্যাস যায়নি। সম্প্রতি কাশ্মীরে ৩৭০ ধারা তুলে দেওয়ার প্রসঙ্গে পাকিস্তানকে একহাত নেন থারুর। বলেন, ভারতের অভ্যন্তরীণ বিষয়ে পাকিস্তানের নাক গলানোর দরকার নেই। কেননা পাকিস্তান কাশ্মীরের বিশেষ অধিকার খর্বের প্রসঙ্গকে বিদেশের মাটিতে খড়কুটোর মতো আঁকড়ে ধরার সময় কংগ্রেসকে সাক্ষী মানার চেষ্টা করছিল। যেহেতু কেন্দ্রের এই সিদ্ধান্তের বিরোধিতা কংগ্রেসও করেছে। এরপরই মুখ খোলেন থারুর। এক টুইট বার্তায় বলেন, দেশের ভিতরে রাজনৈতিক বিরোধিতা থাকতেই পারে। তবে কাশ্মীর প্রসঙ্গে পাকিস্তানের মন্তব্যের বিরোধিতায় কোনও ভাগ হবে না। ৩৭০ ধারা তুলে নেওয়া খারাপ নয়, নেওয়ার পদ্ধতিটি খারাপ। আরও পড়ুন-তফশিলি জাতি ও উপজাতি আইনে অপরাধীদের গ্রেপ্তারের নির্দেশ পুনর্বহাল, পুরনো আইনেই সম্মতি সুপ্রিম কোর্টের

[gallery ids="17868"]

এই ঘটনার পর বেশ কিছুদিন থারুরের রাজনৈতিক সক্রিয়তা চোখে পড়েনি। আচমকাই গান্ধী জয়ন্তীর দিন স্বচ্ছ ভারত অভিয়ানের পাঁচ বছর পূর্তিতে কেন্দ্রের বিজেপি সরকারকে কটাক্ষ করে টুইট করলেন তিনি। আর সঙ্গে সঙ্গেই ট্রোলড।