Agnipath Scheme: 'জেনারেল বিপিন রাওয়াত জীবিত থাকলে অগ্নিপথ প্রকল্প বাতিল হত', বললেন কানহাইয়া কুমার
Congress leader Kanhaiya Kumar (Photo/ANI)

পাটনা, ২৭ জুন: সরকার যুবসমাজের ভবিষ্যৎ নিয়ে খেলছে। রবিবার অগ্নিপথ ইস্যুতে (Agnipath Scheme) এই ভাষাতেই কেন্দ্রের সমালোচনা করলেন কংগ্রেস নেতা কানহাইয়া কুমার। তিনি বলেন, "এই অগ্নিপথ প্রকল্পের বাস্তবায়নের ফলে দেশের যুবসাজের ভবিষ্যৎ অন্ধকারে ঢেকেছে। আগামী দিনে এর পরিণতি ভয়ঙ্কর হতে চলেছে। এই প্রকল্পের মাধ্যমে দেশের নিরাপত্তা ব্যবস্থার সঙ্গে আপোষ করতে হবে।"

রবিবার পাটনায় দলের সদর দপ্তর থেকে তিনি আরও বলেন, "প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এই প্রকল্পের কথা ঘোষণা করেছেন। ব্যাপক প্রতিবাদের পরে, এই সরকার প্রতিরক্ষা প্রধানদের নিয়ে এসেছে এই প্রকল্পের সুরক্ষা এবং এর সুবিধাগুলি ব্যাখ্যা করার জন্য... প্রতিরক্ষা বিশেষজ্ঞরা দাবি করছেন যে কেন্দ্র স্থায়ী কর্মীদের নিয়োগ বন্ধ করেছে এবং তারা 'অগ্নিবীরদের' পরিষেবা নেবে (যেহেতু প্রকল্পের সুবিধাভোগীরা এর পরিবর্তে) ডাকা হবে। এটি একটি অত্যন্ত বিপজ্জনক প্রক্রিয়া।" আরও পড়ুন-GST Council Meet 2022: ক্যাসিনো, ঘোড়দৌড়ের মতো অনলাইনে গেমে এবার জিএসটি

কানহাইয়া কুমারের দাবি, আজ চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওাত জীবিত তাকলে এই অগ্নিপথ প্রকল্প কিছুতেই বলবৎ হত না। আপনাদের মনে আচে নিশ্চয়,  যখন নরেন্দ্র মোদি সরকার দেশে নোটবন্দি জারি করেছিল। সেই সময় দেশে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনতে তিনি মাত্র ৫০ দিন সময় চেয়েছিলেন। তিনি জাপানে গিয়েছিলেন। অগ্নিপথ প্রকল্পের পরে, আমরা জানতে পেরেছি যে তিনি জার্মানিতে আছেন। প্রতিবারই তিনি দেশের জন্য ভুল নীতি নিয়ে ভাস্কো ডা গামার মতো বিশ্বভ্রমণে বেরিয়ে পড়েন। কংগ্রেস সর্বদা দেশের প্রতিরক্ষা সংস্কারের পক্ষে আছে কিন্তু এনডিএ সরকার দেশপ্রেমিকদের স্বপ্নকে ধূলিসাৎ করছে যারা দেশের সেবা করতে চায়।"