GST Council Meet 2022: ক্যাসিনো, ঘোড়দৌড়ের মতো অনলাইনে গেমে এবার জিএসটি
GST (Pixabay)

নতুন দিল্লি, ২৭ জুন:  এবার অনলাইন গেমের (Online Gaming) উপরে বসতে তলেছে ২৮ শতাংশ জিএসটি(GST)। এই জিএসটার আওতায় পড়তে চলেছে ক্যাসিনো, ঘোড়দৌড়ের মতো গেম। চলতি সপ্তাহেই মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমার নেতৃত্বে জিএসটি কাউন্সিলের বৈঠকে বিভিন্ন রাজ্যের অর্থমন্ত্রীদের প্যানেলের কাছে এই অনলাইন গেমিংয়ের উপরে কর বসানোর প্রস্তাব যাচাই করে দেখার কথা বলা হবে। সঙ্গে খেলায় অংশগ্রহণকারীদের প্রবেশমূল্যও ধার্যের বিষয়েও ভাবনাচিন্তা করে দেখা হবে।

পড়ুন টুইট

রেস কোর্স গেমের ক্ষেত্রে মন্ত্রীদের দলের পরামর্শ হল, টোটালিসাটোতে পুল করা বাজির সম্পূর্ণ মূল্যের উপরে  জিএসটি ধার্য হবে। ক্যাসিনো গেমাররা অনলাইনে যে কয়েন ও চিপস কিনবেন সেই মূল্যের উপরে কর ধার্য হবে। তবে প্রতিটি রাউন্ডে রাখা বাজির মূল্যের উপরে কোনও জিএসটি ধার্য হবে না।

এই জিএসটি কাউন্সিলের সদস্যদের তালিকায় রয়েছেন আটজন মন্ত্রী। এঁরা হলেন যথাক্রমে    মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী অজিত পওয়ার, গুজরাটের অর্থমন্ত্রী কানুভাই প্যাটেল,  গোয়ায় পঞ্চায়েত রাজ মন্ত্রী মাওভিন গোডিনহো, তামিলনাড়ুর অর্থমন্ত্রী পি থাইগা রাজন,  উত্তর প্রদেশের অর্থমন্ত্রী সুরেশ খান্না, তেলেঙ্গানার অর্থমন্ত্রী টি হরিশ রাও।