Rahul Gandhi: নিজের মন্তব্যের জন্য সংসদে ক্ষমা চাইলেন না রাহুল, কী বললেন তিনি? (দেখুন ভিডিও)
রাহুল গান্ধী। ফাইল ছবি। (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ১৩ ডিসেম্বর: রাহুল গান্ধী (Rahul Gandhi) বৃহস্পতিবার ঝাড়খণ্ডের নির্বাচনী জনসভায় প্রধানমন্ত্রীকে কটাক্ষ করতে গিয়ে বলেছিলেন ‘মেক ইন ইন্ডিয়া’ এখন ‘রেপ ইন ইন্ডিয়া’(Rape In India) য় পরিণত হয়েছে। একই মঞ্চে দাঁড়িয়ে নাগরিকত্ব সংশোধনী বিল নিয়েও পাল্টা আক্রমণ শানাতে ছাড়েননি প্রাক্তন কংগ্রেস সভাপতি। শুক্রবার রাহুলের বক্তব্যের প্রসঙ্গকে হাতিয়ার করে সংসদে মরিয়া আক্রমণে বিজেপি সাংসদ স্মৃতি ইরানি। রাহুলের শাস্তির দাবি জানালেন তিনি। স্মৃতি বলেন, “ঝাড়খণ্ডের একটি সমাবেশে দেশে ক্রমবর্ধমান ধর্ষণ নিয়ে আপত্তিকর মন্তব্য করেছেন রাহুল। দেশের ইতিহাসে এই প্রথম এমন খারাপ কথা শোনা গেল। একজন নেতা বলছেন, ভারতীয় মহিলাদের ধর্ষণ করা উচিত! দেশবাসীর প্রতি এই অবমাননাকর মন্তব্যের জন্য রাহুল গান্ধীর শাস্তি হওয়া উচিত।”

ক্ষমা চাইতে অস্বীকার করে রাহুল গান্ধী বলেন, প্রধানমন্ত্রী দিল্লিকে ধর্ষণের রাজধানী বলছেন। এমন ফোন ক্লিপ তাঁর কাছে তিনি চাইলেই টুইট করতে পারেন ক্লিপটি। আজ এই ইস্যু তুলে সংসদ আলোড়ন করতে চাইছে বিজেপি। কেননা ওদের মূল লক্ষ্য হয়েছে অসমের উপর থেকে দেশবাসীর নজর ঘুরিয়ে দেওয়া। আরও পড়ুন-Prashant Kishor: ভারতের আত্মা রক্ষায় NRC ও CAB নিয়ে অবিজেপি মুখ্যমন্ত্রীরা অবস্থান স্পষ্ট করুক, দাবি তুললেন প্রশান্ত কিশোর

গতকাল ঝাড়খণ্ডের সভায় প্রধানমন্ত্রীকে একহাত নেন রাহুল গান্ধী। জানান, উত্তরপ্রদেশে এক বিজেপি বিধায়কের বিরুদ্ধে একটি মেয়েকে ধর্ষণ করার অভিযোগ উঠেছে। তার পরে ওই মেয়েটিকে ইচ্ছাকৃত ভাবে দুর্ঘটনা ঘটিয়ে মেরে ফেলারও চেষ্টা করা হয়। এই নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একটি শব্দও উচ্চারণ করেননি বলে উল্লেখ করেন রাহুল। তারপর বলেন, “প্রধানমন্ত্রীর মেক ইন ইন্ডিয়া প্রকল্পের কথা মনে আছে? কথা ছিল, ভারতেই নাকি সব তৈরি হবে এবং বহু মানুষ চাকরি পাবেন। চাকরি কত জন পেয়েছেন? উল্টে মেক ইন ইন্ডিয়া তো এখন রেপ ইন ইন্ডিয়া হয়ে গেছে। যেভাবে এদেশে যৌন নির্যাতন বেড়েছে, তাতে এমন বার্তাই যাচ্ছে গোটা দুনিয়ার কাছে।”