Rahul Gandhi: ‘দেশের ভাবমূর্তিকে নষ্ট করছেন প্রধানমন্ত্রী’, সিএএ প্রশ্নে নরেন্দ্র মোদিকে তোপ রাহুলের
রাহুল গান্ধী ও নরেন্দ্র মোদি (Photo Credits: PTI

জয়পুর, ২৮ জানুয়ারি:“অর্থনীতি সংক্রান্ত কোনও জ্ঞান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেই। UPA-র সময় ভারতে ৯% বৃদ্ধি ছিল। গোটা বিশ্ব আমাদের দিকে তাকিয়ে থাকত। আজ জিডিপি অন্য মাপকাঠিতে মাপা হচ্ছে যেখানে GDP-র হার ৫%। আগের হিসেব দেখলে বোঝা যায়, ২.৫% হারে বৃদ্ধি হচ্ছে দেশে।” রাজস্থানের জয়পুরের  নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধিতায় আয়োজিত যুব আক্রোশ মিছিলে দেশের আর্থিক মন্দা নিয়ে ক্ষোভ উগড়ে দিলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। তিনি বলেন, বিশ্বের মাঝে দেশের ভাবমূর্তি নষ্ট করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যুব সম্প্রদায়ের কণ্ঠরোধ করার চেষ্টা চলছে।

জয়পুরের পর কেন্দ্র বিরোধী প্রচারে রাহুল এবার রাজ্যে রাজ্যে সফর শুরু করবেন রাহুল গান্ধী। বাজেটের আগেই যাবেন কেরালায়। আর যুব কংগ্রেসকে বলেছেন, গোটা দেশে বেকারির পঞ্জি তৈরি করতে। সংসদের বাজেট অধিবেশনের সময়ই সে তালিকা দেওয়া হবে প্রধানমন্ত্রীকে। নাগরিকত্ব আইন, এনপিআর, এনআরসি, বেকারি নিয়ে সরকারকে নিশানা করা হবে। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে উত্তরপ্রদেশে ‘কৃষক যাত্রা’ শুরু করবেন প্রিয়াঙ্কা। আরও পড়ুন-Goli Maaro Remark Row: ‘গোলি মারো’, ভিডিও যাচাই করছে নির্বাচন কমিশন, পিঠ বাঁচাতে অনুরাগ ঠাকুর বললেন ‘দিল্লির মুড দেখছিলাম’

এত কিছুর পরেও এদিনের মিছিলে সিএএ নিয়ে কেন্দ্রকে তুলোধনা করতে ছাড়লেন না রাহুল। তিনি বলেন, “আন্তর্জাতিক ক্ষেত্রে ভারতের ভাবমূর্তি, ভ্রাতৃত্ব দৃষ্টান্তমূলক ছিল। মানুষ পাকিস্তানের সমালোচনা করত। প্রধানমন্ত্রী সেই ভাবমূর্তি নষ্ট করে দিয়েছেন। আজ ভারত বিশ্বে ধর্ষণের রাজধানী হিসেবে পরিচিত। এই নিয়ে প্রধানমন্ত্রী একটা কথাও বলেননি। যখন তরুণ প্রজন্ম এই ভাবমূর্তি, বেকারত্ব নিয়ে প্রধানমন্ত্রীর কাছে প্রশ্ন করবেন, তখন তাঁদের টার্গেট করা হবে, গুলি করা হবে। প্রধানমন্ত্রীকে চ্যালেঞ্জ জানিয়ে বলছি, যে কোনও বিশ্ববিদ্যালয়ে গিয়ে নিজে কিছু বলার আগে ছাত্রদের প্রশ্নের জবাব দিন। তিনি তা করতে পারবেন না। কিন্তু তিনি মিথ্যে প্রতিশ্রুতি দিতে পারবেন।”