Jharkhand Assembly Elections 2019: নির্বাচনী প্রচারে আজ ঝাড়খণ্ডে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কড়া নিরাপত্তার চাদরে ডালটন গঞ্জ-গুমলা
নরেন্দ্র মোদি (Photo Credit: ANI)

ঝাড়খণ্ড, ২৫ নভেম্বর: ঝাড়খণ্ডের আসন্ন বিধানসভা নির্বাচন উপলক্ষে আজ ডালটনগঞ্জ (Daltonganj) ও গুমলা (Gumla) যাচ্ছেন প্রধানমন্ত্রী। নরেন্দ্র মোদি (Prime Minister Narendra Modi) সেখানে দুটি নির্বাচনী জনসভায় বক্তব্য রাখবেন। এই উপলক্ষে কড়া নিরাপত্তার চাদরে মুড়েছে মাওবাদী অধ্যুষিত এলাকা। চিয়াঙ্কি ও গুমলার প্রস্তাবিত বিমানবন্দরে কড়া নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে। গত সপ্তাহের শেষেই পালামৌ ও লাতেহারে মাওবাদী হামলায় ৬ জনের মৃত্যু হয়েছে। আসন্ন বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করেই যে বড়সড় হামলার ছক কষছে মাওবাদীরা তা একপ্রকার স্পষ্ট। এই ডামাডোলের মধ্যেই আজ ঝাড়খণ্ডে নির্বাচনী প্রচারে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেজন্য প্রধানমন্ত্রীর গন্তব্য ও যাত্রাপথের নিরাপত্তা ঢেলে সাজানো হয়েছে।

কয়েকদিন আগেই নির্বাচনী প্রচারে ঝাড়খণ্ডে যান বিজেপি নেতা নীতিন গডকড়ি। তখন তিনি জনসভায় বলেন, কেন্দ্রে মোদি সরকারের আগমনে কর্মসংস্থানের বিপুল সুযোগ আসতে চলেছে। এরফলে চাকরির বাজারে জোয়ার আসবে। এদিকে ঝাড়খণ্ডে ক্ষমতায় রয়েছে বিজেপি শাসিত রঘুবর দাসের সরকার। মুখ্যমন্ত্রী হিসেবে রঘুবর দাসের বিরুদ্ধে তেমন কোনও দুর্নীতির অভিযোগ না থাকলেও একটা প্রতিষ্ঠান বিরোধী হাওয়া রয়েছে। গডকড়ি বলেন, কেন্দ্রের মোদি সরকার ও রাজ্যের রঘুবর দাসের সরকারের বদান্যতায় বহু জনকল্যাণ মূলক প্রকল্প আসতে চলেছে। যা ঝাড়খণ্ডের উন্নতিতে বিরাট ভূমিকা নেবে।

উল্লেখ্য, ঝাড়খণ্ড বিধানসভা নির্বাচন হচ্ছে পাঁচ দফায়। প্রথম দফার নির্বাচন হবে ৩০ নভেম্বর। ৬ নভেম্বর হবে দ্বিতীয় দফার নির্বাচন। ১২ ডিসেম্বর তৃতীয় দফার নির্বাচন এবং ১৬ ডিসেম্বর চতুর্থ দফার নির্বাচন ও ২০ ডিসেম্বর পঞ্চম দফার নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে।